ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

ভাষাশহীদদের শ্রদ্ধা জানালো অস্ট্রেলিয়া প্রবাসীরা 

শতদল তালুকদার, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ৪:০৩:০৮ পিএম
প্রথম প্রহরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন অস্ট্রেলীয় প্রবাসীরা

প্রথম প্রহরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন অস্ট্রেলীয় প্রবাসীরা

একুশে ফেব্রুয়ারি প্রথম প্রহরে যথাযোগ্য মর্যাদায় ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলেন অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালিরা। 

স্থানীয় সময় বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা ১ মিনিটে সিডনির অ্যাসফিল্ড পার্কের কমিউনিটি গার্ডেনে স্থায়ী শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের কর্মীরা ৫২’র ভাষাশহীদদের স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করেন।  এসময় অনেকেই স্মৃতিকাতর হয়ে পড়েন। 

এবার একুশে ফেব্রুয়ারি পালনে সিডনিবাসী প্রবাসী বাঙালিদের মধ্যে স্বতঃস্ফূর্ততা লক্ষ্য করা গেছে। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়র জগন্নাথ হলের সাবেক ছাত্ররা দলবেঁধে কালো ব্যাজ ধারণ করে ভাষাশহীদদের শ্রদ্ধা জানান। 

তাদের উপস্থাপনায় বাংলাদেশ আওয়ামলীগ অস্ট্রেলিয়া শাখা, বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখা, বিনপি অস্ট্রেলিয়া শাখা ও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন এক মিনিট নীরব থেকে ভাষাশহীদদের শ্রদ্ধা নিবেদন করেন এবং বিশিষ্ট ব্যক্তিরা সংক্ষিপ্ত বক্তব্য দেন। 

এছাড়া সবাই সমস্বরে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি?’ গানটি গাইতে গাইতে খালি পায়ে শহীদ মিনারে পদার্পণ করেন। 

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14