ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

প্যারিসে হয়ে গেলো অমর একুশে বইমেলা

ওয়াহিদুজ্জামান, প্যারিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৮ ৯:৩৫:৩০ পিএম
.

.

‘সাহসী যৌবনে সুন্দর আগামী’ শ্লোগানে পঞ্চমবারের মতো ফ্রান্সের প্যারিসে অমর একুশে বইমেলা শেষ হয়েছে। 

রোববার (১৭ ফেব্রুয়ারি) প্যারিসের বাঙ্গালি অধ্যুষিত গার্দ লিস্ট এলাকায় এ বইমেলার উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক আহাম্মেদ আলী দুলাল। বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার উদ্যোগে অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এ বইমেলার আয়োজন করা হয়।

বইমেলা উপলক্ষ্যে মেলা প্রাঙ্গণে ‘একুশের চেতনা ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় যুব ইউনিয়ন ফ্রান্স কমিটির সভাপতি অ্যাডভোকেট রমেন্দু কুমার চন্দের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক ফিরোজ আলম মামুন, মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া, কবি ও আবৃত্তিশিল্পী রবিশংকর মৈত্রী, হাসনাত জাহান, চিত্রশিল্পী শাহাদাত হোসেন, জুয়েল দাস রায়, আবুল মুমিত রুমেল প্রমুখ। 

বক্তারা দেশের বর্তমান অবস্থায় প্রবাসীদের যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান। মেলার সার্বিক পরিচালনা করেন সাধারণ সম্পাদক ফাহাদ রিপন। 

এবারের মেলায় চারজন ফ্রান্স প্রবাসী লেখকের নতুন ছয়টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। 

বইমেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ভাষার গান, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, প্রবাসী লেখক-পাঠক, ক্রেতা-বিক্রেতা ও আগতদের আড্ডায় প্রাণবন্ত হয়ে উঠে মেলা প্রাঙ্গণ।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিরতরণের মাধ্যমে মেলা শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14