[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

অস্ট্রেলিয়ায় সরস্বতী পূজা উদযাপন

শতদল তালুকদার, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১০ ৫:৫৬:৪৬ পিএম
সরস্বতী পূজা উদযাপনে প্রবাসী বাংলাদেশিরা

সরস্বতী পূজা উদযাপনে প্রবাসী বাংলাদেশিরা

সিডনি (অস্ট্রেলিয়া) থেকে: অস্ট্রেলিয়ায় বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন হয়েছে সরস্বতী পূজা।

রোববার (১০ ফেব্রুয়ারি) সিডনিসহ দেশটির বড় বড় শহরে ধর্মীয় এ উৎসবটি একযোগে পালিত হয়।

বিদ্যা ও ললিতকলার দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে প্রতিবছরই সমগ্র অস্ট্রেলিয়ার অনেকেই উৎসবের আমেজ মেতে উঠে। এবারও এর ব্যতিক্রম নয়।

রোববার সকাল থেকে বিভিন্ন সময়ে দেশের নির্দিষ্ট স্থানে গিয়ে যথারীতি ভাব-গাম্ভীর্যের সঙ্গে দেবী সরস্বতীর চরণে অঞ্জলি দেন পূজার্থীরা।

বিদ্যার্থীদের কাছে দেবী সরস্বতীর আরাধনার দিনটি খুবই তাৎপর্যপূর্ণ। তাই সবাই বিদ্যার আলোকে, বুদ্ধিমত্তায় চিরকাল সত্যের প্রতি অনুরাগী থাকার আশির্বাদ প্রার্থনা করেছেন দেবীর কাছে। অনেকে আবার পুরোহিতের কাছে সন্তানের পড়াশোনার হাতেখড়ি দিয়েছেন।

পূজা ও অর্চনা শেষে প্রত্যেক মন্দির প্রাঙ্গণে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে প্রবাসী বাংলাদেশির পাশাপাশি ভারত, নেপাল ও অস্ট্রেলিয়ার স্থানীয় লোকজন অংশগ্রহণ করে আনন্দ করে। সর্বশেষে প্রসাদের ব্যবস্থা করা হয় মন্দিরে।

এদিকে, সরস্বতী পূজা উপলক্ষে পৃথক পৃথক বাণী দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন, বিরোধী দলীয় নেতা বিল শর্টেন, নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার গ্লাডিস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পূজা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache