ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সৌদি আরব

ওমানে ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হামিরিয়া একাদশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
ওমানে ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হামিরিয়া একাদশ চ্যাম্পিয়ন দল হামিরিয়া ফুটবল একাদশ

চট্টগ্রাম: ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাব আয়োজিত গালফ অ্যাক্সচেঞ্জ গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে হামিরিয়া ফুটবল একাদশ।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানী মাস্কাটের ওয়াদি কবির এলাকায় মাস্কাট ক্লাব মাঠে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে ৩-১ গোলে কুরুম রয়েল আয়ান্সকে পরাজিত করে হামিরিয়া একাদশ।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হলে খেলা ট্রাইব্রেকারে গড়ায়।

গোলরক্ষক শিমুল দে মানিকের নৈপুণ্যে শিরোপা ঘরে তোলে হামিরিয়া একাদশ। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ফাইনাল খেলা উপভোগ করেন।

ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন রানার আপ কুরুম রয়েল বেঙ্গল আনার্সের অধিনায়ক মোহাম্মদ কাইয়ুম। এছাড়া চ্যাম্পিয়ন হামিরিয়া একাদশের নুর উদ্দিন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং অধিনায়ক শিমুল দে মানিক সেরা গোলরক্ষক, রানার আপ কুরুম রয়েল বেঙ্গল আনার্সের স্ট্র্রাইকার জাবেদ সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছেন।

ট্রফি হাতে হামিরিয়া ফুটবল একাদশ এর খেলোয়াড় ও কর্মকর্তারা। গালফ অ্যাক্সচেঞ্জের প্রধান নির্বাহী ইফতেখার উল হাসান চৌধুরী প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন। এ সময় টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক, সহ-সভাপতি রেজাউল করিম ও আজিজুল হক বাবলু, সাধারণ সম্পাদক এম এন আমিন, সহ-সম্পাদক আনোয়ার হোসেন ও আবদুর রহিম, সাংগঠনিক সম্পাদক আবুল বশর সরকারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন দলকে ৬০০ ওমানি রিয়াল প্রাইজমানি এবং রানার আপ দলকে ৪০০ ওমানি রিয়াল প্রাইজমানি দেয়া হয়। হামিরিয়া একাদশের সাধারণ সম্পাদক মোহাম্মদ মান্নান ও অধিনায়ক শিমুল দে মানিকসহ দলের কর্মকর্তারা চ্যাম্পিয়ন ট্রফি ও প্রাইজমানি গ্রহণ করেন।

২০০৮ সালে সোশ্যাল ক্লাবের উদ্যোগে প্রবাসী বাংলাদেশীদের এই ফুটবল টুর্নামেন্ট শুরু হয়। কমিউনিটির এলাকাভিত্তিক দলগুলোই এতে অংশ নেয়। গত ২৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া এবারের আসরে অংশ নেয় ৮টি দল।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।