ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

বৃহস্পতিবার দেশে আসছে মুক্তিযোদ্ধা আজিজুল চৌধুরীর মরদেহ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জানুয়ারী ১৬, ২০১৯
বৃহস্পতিবার দেশে আসছে মুক্তিযোদ্ধা আজিজুল চৌধুরীর মরদেহ কফিনে জাতীয় পতাকা জড়িয়ে আনা হচ্ছে বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক চৌধুরীর মরদেহ

ঢাকা: মহান একাত্তরের বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক চৌধুরীর মরদেহ বেলজিয়াম থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। পরে তাকে বরিশালের আগৈলঝড়ায় চিরসমাহিত করা হবে।

ব্রাসেলস থেকে তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে আজিজুল হক চৌধুরীর মরদেহ।

ঢাকায় যাবতীয় প্রক্রিয়ার পর রাষ্ট্রীয় সম্মান জানানোর মাধ্যমে আগৈলঝড়ার গ্রামের বাড়িতে পারিবারিক গোরস্থানে তাকে চিরশায়িত করা হবে।

মুক্তিযুদ্ধের এই বীরসেনানী গত রোববার (১৩ জানুয়ারি) দুপুর ২টায় বেলজিয়ামের ইউনিভার্সিটি অব আন্তয়ের্প হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স ছিল ৮০ বছর।

বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী বাংলানিউজকে জানান, মঙ্গলবার (১৫ জানুয়ারি) আন্তয়ের্প মসজিদে মরহুমের নামাজে নামাজ সম্পন্ন হয়।  

তাঁর আত্মার শান্তি কামনা করেন বেলজিয়ামে বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাদাত হোসেন, বাংলাদেশ কম্যুনিটির সদস্য এবং বেলজিয়ামে মরহুমের শুভানুধ্যায়ীরা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
আরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa