bangla news

রোমে ৪৮তম বিজয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১৯ ৭:১৮:৩৯ পিএম
দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। ছবি: বাংলানিউজ

দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। ছবি: বাংলানিউজ

ঢাকা: যথাযথ মর্যাদা, ভাব-গাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনায় দুইদিন ব্যাপী ইতালির রাজধানী রোমের বাংলাদেশ দূতাবাসে ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন হয়েছে।

রোববার (১৬ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী এবং প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার জাতীয় পতাকা উত্তোলন করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

রাষ্ট্রদূত সোবহান সিকদার তার বক্তব্যে স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে বাঙালি জাতির অর্জনকে অর্থবহ করার জন্য অর্থনৈতিক মুক্তি অর্জনের প্রতি গুরুত্ব আরোপ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে বাঙালি হিসেবে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহবান জানান।

প্রথম দিনের কর্মসূচিতে শিশুদের চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা হয়। এতে প্রবাসী বাংলাদেশি শিশুরা অংশগ্রহণ করে।

দ্বিতীয় দিনে মহান বিজয় দিবসের তাৎপর্যের উপর আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী প্রদত্ত বাণীসমূহ পাঠ করা হয়। 

অনুষ্ঠানে রাষ্ট্রদূত দেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশের সর্বশ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের অবদানের কথা সশ্রদ্ধভাবে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। শেষে রাষ্ট্রদূত চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন। 

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-12-19 19:18:39