ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২৬ ১২:৩১:০৮ পিএম
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা, ছবি: সংগৃহীত

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সভা, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ নভেম্বর) নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকী পার্টি সেন্টারে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দর্পণ কবীর। পরিচালনা করেন সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি।

সভায় প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক। পরে কণ্ঠভোটে প্রতিবেদন ও গঠনতন্ত্র পাস করা হয়। এবার গঠনতন্ত্রে বেশকিছু সংশোধনী আনা হয়েছে। 

এরপর নতুন কমিটিকে অভিষেক অনুষ্ঠান আয়োজনসহ সংগঠনের কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেন সাধারণ সদস্যরা।

সাধারণ সভার পরে নতুন সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগরের হাতে প্রেসক্লাবের ঐতিহ্য অনুযায়ী বিদায়ী সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি ‘রেজুলেশন’ খাতা তুলে দেওয়ার মধ্যদিয়ে দায়িত্ব হস্তান্তর করেন। এসময় সাধারণ সদস্যরা করতালির মাধ্যমে নতুন কমিটিকে অভিনন্দিত করেন। সঙ্গে সঙ্গে নতুন সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগরকে ফুল দিয়ে বরণ করে নেন এবং বিদায়ী সাধারণ সম্পাদক শওকত ওসমান রচিকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে প্রধান নির্বাচন কমিশনার জাকারিয়া মাসুদ জিকো কার্যকরী কমিটিকে সাধারণ সদস্যদের মধ্যে পরিচয় করিয়ে দেন। এসময় তিনি ক্লাবের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, এ কমিটি একটি যোগ্য কমিটি। নিশ্চয়ই তারা প্রেসক্লাবকে আরও বহুদূর নিয়ে যেতে অগ্রণী ভূমিকা রাখবে। তিনি প্রেসক্লাবের সদস্যদের পাশে সবসময় থাকবেন বলে জানান।

সাধারণ সভায় নয় সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটির সবাই উপস্থিত ছিলেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি বেলাল আহমেদ, সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জাল লিটন, কোষাধ্যক্ষ তাপস কুমার সাহা, সদস্য আবু বকর সিদ্দিক, শামসুল আলম, মল্লিকা খানম মুনা ও এ হাই স্বপন।  সাধারণ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিলা হোসেন, সীমা সুস্মিতা, শামসুন নাহার নিম্মি, শাহ ফারুক, মশিউর রহমান লিটন প্রমুখ।

সভায় বক্তব্য রাখতে গিয়ে দর্পণ কবীর বলেন, প্রেসক্লাব কারও ব্যক্তিগত প্রতিষ্ঠান নয়। সবাই মিলেই এ ক্লাব। এ ক্লাবের সবাই একটি পরিবারের সদস্য। আমরা প্রতিটি সদস্যের সুখে-দুঃখে পাশে থাকার চেষ্টা করবো। এছাড়া ক্লাব সদস্যরা যাতে বছরের বিভিন্ন সময় একসঙ্গে হয়ে পারিবারিক আবহে সময় কাটাতে পারেন সে চেষ্টা অব্যাহত থাকবে।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর বলেন, ক্লাবকে আরও গতিশীল ও সদস্যমুখি করার চেষ্টা থাকবে। ক্লাবের সুনাম বৃদ্ধির জন্য সাধ্যের সবটুকু দিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো।

বিদায়ী সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি বলেন, গত দুই বছরে আমরা সাংগঠনিক কার্যক্রম ছাড়াও আকর্ষণীয় রিভার ক্রুজ, উচ্ছ্বাসপূর্ণ বনভোজন, ইফতার পার্টি ও বিষয়ভিত্তিক আলোচনা সভা ও সেমিনারের আয়োজন করেছি। ২০১৭ সালের ৩০ এপ্রিল আমাদের বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানে ‘কমিউনিটি সাংবাদিকতা ও দায়িত্ববোধ’ শীর্ষক প্রাণবন্ত আলোচনার সভা হয়েছে। পরবর্তীতে বিভিন্ন পর্যায়ে দেশের ৫৭ ধারা বাতিলের দাবিতে সমাবেশ, ইমিগ্রেশন বিষয়ক সেমিনার, প্রেসক্লাবের দশকপূর্তি অনুষ্ঠান এবং সর্বশেষ ডিজিটাল নিরাপত্তা আইনবিরোধী গোলটেবিল বৈঠক করেছিলাম, যা কমিউনিটিতে প্রেসক্লাবের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14