[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
bangla news

সিডনিতে রঙ ছড়ালো বাংলাদেশ ফেস্টিভ্যাল

শতদল তালুকদার, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৭ ৯:১১:৪৩ পিএম
আয়োজনস্থল যেন পরিণত হয় এক টুকরো বাংলাদেশে

আয়োজনস্থল যেন পরিণত হয় এক টুকরো বাংলাদেশে

সিডনি (অস্ট্রেলিয়া): অস্ট্রেলিয়ার সিডনিতে রঙ ছড়ালো ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল-২০১৮’। সিডনির ব্যাংকসটাউন পল কেটিং পার্কে আয়োজিত এই জাঁকালো আয়োজন অস্ট্রেলিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অন্যতম সেরা অনুষ্ঠান। 

শনিবার (২৭ অক্টোবর) বিকেলে কয়েক হাজার মানুষ এ উত্সবে শামিল হয়। রঙ-বেরঙের ব্যানার ও ফেস্টুন নিয়ে দলে দলে অংশগ্রহণ করে এ অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন প্রবাসী বাংলাদেশিরা।

অনুষ্ঠানে অনেককেই দেখা যায় বাংলাদেশের পতাকা বহন করতে, আবার কেউ কেউ পাজামা-পাঞ্জাবি বা লাল সবুজের শাড়ি পরে হাজির হন আয়োজনে। আয়োজনে ছিল বাংলাদেশি ঐহিত্যের মুখরোচক খাবারের সমাহার। খাবারের স্টলগুলোতে তাই দেখা যায় উপচেপড়া ভিড়।

এ অনুষ্ঠানকে ঘিরে বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোতে বর্ণিল সাজ সবার নজর কাড়ে। সব মিলিয়ে যেন এক টুকরো বাংলাদেশ। 

ফেস্টিভ্যালে শিল্পী আগুন ও ন্যান্সির মনোমুগ্ধকর পরিবেশনা মাতিয়ে তোলে সবাইকে। এ ফেস্টিভ্যাল উপলক্ষে পৃথক পৃথক বাণী দেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন, বিরোধী দলীয় নেতা বিল শর্টেন, স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন, নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার গ্লাডিস প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৮
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache