ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

সিডনিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালিত 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
সিডনিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালিত  ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালন

অস্ট্রেলিয়ার প্রবাসী বাংলাদেশিরা ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালন করেছে। এ অনুষ্ঠানের আয়োজন করে জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়া।

রোববার (২১ অক্টোবর) সন্ধ্যায় অস্ট্রেলিয়ার বাণিজ্যিক রাজধানী সিডনির ব্যারন কমিউনিটি সেন্টারে ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে এ দিনটিকে স্মরণ করা হয়।  

১৯৮৫ সালের ১৫ অক্টোবর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের টিভি রুমের ছাদ ধসে ৪০ জন শিক্ষার্থী, কর্মচারী ও অতিথির মর্মান্তিক মৃত্যু হয়।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন এ দিনটিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস ঘোষণা করে।  

শ্রী মৃণাল দে’র সভাপতিত্বে এবং  শ্রী তুষার রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি ফরিদা ইয়াসমিন ।  

এতে আরও উপস্থিত ছিলেন সিডনির বেদান্ত সেন্টার (রামকৃষ্ণ মিশন) এর প্রতিনিধি শ্রী অসিত মৈত্র, বাংলাদেশ অস্ট্রেলিয়া বুদ্ধিস্ট সোসাইটির প্রতিনিধি স্যাম বড়ুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জনাব আনিস মজুমদার, বুয়েটের প্রতিনিধি দিলিপ দত্ত এবং সিডনির কাম্বালান্ড কাউন্সিলের কাউন্সিলর সুমন সাহা ।  

শেষে সমবেত অতিথি, জগন্নাথ হল অ্যালামনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়ার সদস্য ও তাদের পরিবারের সদস্যরা মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে নিহত সকলের আত্মার শান্তি কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
এএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।