ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

লিবিয়ায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
লিবিয়ায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন লিবিয়ায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী উদযাপন

ত্রিপোলি থেকে: যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাস, ত্রিপলী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে।

লিবিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত সেখ সেকেন্দার আলী আয়োজিত শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনের মাধ্যমে কর্মসূচির প্রথম পর্বের সূচনা হয়।

অনুষ্ঠানমালার দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এ পর্বে ত্রিপলীতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটি স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও সব স্তরের প্রবাসী নাগরিকদের পরিবার-পরিজনসহ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূতের সভাপতিত্বে আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

সভায় বক্তারা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
রাষ্ট্রদূত সেখ সেকেন্দার আলী তাঁর বক্তব্যে বলেন, দিবসটি উদযাপনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আদর্শ সম্পর্কে জানতে পারবে।
তিনি জানান, বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে, যা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রক্রিয়ায় একটি ঐতিহাসিক মাইলফলক।
   
আলোচনা সভায় বক্তব্য রাখেন- দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মো. মোজাম্মেল হক, কাউন্সেলর (শ্রম) আ স ম আশরাফুল ইসলাম, প্রথম সচিব (শ্রম) মো. আলম মোস্তফা এবং কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. আমির হোসাইন।  

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এবং দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হওয়ার প্রত্যয় ব্যক্ত করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ০৫৩১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।