ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

সিঙ্গাপুরের প্রেসিডেন্টের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাৎ

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১১ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
সিঙ্গাপুরের প্রেসিডেন্টের সঙ্গে শেখ হাসিনার সাক্ষাৎ ‘ইস্তানা’য় সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব

ইস্তানা (সিঙ্গাপুর) থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ মার্চ) স্থানীয় সময় বেলা ১১টার পর (বাংলাদেশ সময় সকাল ৯টায়) সিঙ্গাপুরের প্রেসিডেন্টের কার্যালয় ‘ইস্তানা’য় এ সাক্ষাৎ হয়।  

এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রী ‘ইস্তানা’য় পৌঁছালে তাকে গার্ড অব অনার দেয় সিঙ্গাপুর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

এ সময় দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয় ৷ 

এরপর ‘ইস্তানা’র ওয়েস্ট ড্রয়িং রুমে দুই নেতার সাক্ষাতে বসেন। এখানে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় উঠে আসে বলে জানা গেছে।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে রোববার (১১ মার্চ) দুপুরে দেশটিতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হালিমা ইয়াকুবের সঙ্গে ‘ইস্তানা’য় সৌজন্য সাক্ষাতের পর শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। ‘ইস্তানায়’ অনুষ্ঠিত এ বৈঠকে বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদারের লক্ষ্যে স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে। পরে তিনি সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর দেওয়া এক মধ্যাহ্নভোজে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
এইচএ/

** সিঙ্গাপুর পৌঁছেছেন প্রধানমন্ত্রী
** সিঙ্গাপুরের পথে প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।