bangla news

‘মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিক নির্যাতন বন্ধ সম্ভব’

গণবি করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ৭:০৭:৫৬ এএম
বক্তব্য দিচ্ছেন মালয়েশিয়ার সংসদ সদস্য ড. জেয়া কুমার দেবারাজ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দিচ্ছেন মালয়েশিয়ার সংসদ সদস্য ড. জেয়া কুমার দেবারাজ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি শ্রমিকদের নির্যাতন বন্ধ সম্ভব বলে জানিয়েছেন সোশালিস্ট মালয়েশিয়ান পার্টির নেতা রানি রাসিয়াহ।

রোববার (১৪ জানুয়ারি) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশি শ্রমিকদের সার্বিক অবস্থা তুলে ধরে তিনি এ কথা বলেন।

রানী রাসিয়াহ বলেন, মালয়েশিয়াতে বাংলাদেশি শ্রমিকদের যে নির্যাতন চিত্র আমরা দেখতে পাই, তার জন্য একমাত্র দায়ি বাংলাদেশি ও মালয়েশিয়ান এজেন্টরা। বাংলাদেশি০ শ্রমিকদের মালয়েশিয়া গমণ প্রক্রিয়া সরকারিভাবে নিয়ন্ত্রণ করা গেলেই এ অবস্থার উন্নয়ন সম্ভব।

এর বক্তব্য দেন মালয়েশিয়ার সংসদ সদস্য ড. জেয়া কুমার দেবারাজ। তিনি তার বক্তব্যে মালয়েশিয়ানদের ব্রিটিশ আমল ও বর্তমান অবস্থার তুলনামূলক চিত্রসহ দেশটির মাথাপিছু আয়, শিক্ষা, কর্মসংস্থান, পুষ্টি এবং নারীর ক্ষমতায়ন নিয়ে বিশদ আলোচনা করেন। 

এসময় গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, বিশ্ববিদ্যালয়ের আইন, রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫, জানুয়ারি ১৪, ২০১৮
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-01-14 07:07:56