ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

প্রভিন্সিয়াল নমিনি প্রোগ্রামে নিশ্চিত কানাডা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
প্রভিন্সিয়াল নমিনি প্রোগ্রামে নিশ্চিত কানাডা কানাডার আলবার্টা শহরের একটি দৃশ্য।

কানাডার মোট ১১টা প্রোভিন্স ইমিগ্রেশন করার জন্য আবেদনকারীদের নমিনেশন দিতে পারে। একেক প্রভিন্স একেক সময়ে তাদের প্রোগ্রাম উন্মুক্ত করে দেয়। সাধারণত Provincial Nominee Program (PNP) এর শর্ত আলাদা হয়। তাই যোগ্য আবেদনকারীদের যোগ্যতা অনুযায়ী আবেদন করা উচিত।

তবে এ ক্ষেত্রে লক্ষ্য রাখতে হয় প্রোগ্রামের সময়কাল সম্পর্কে। অনেক শর্তই এ ক্ষেত্রে শীথিলযোগ্য, আবার কিছু কিছু নতুন শর্তও আরোপ করতে দেখা যায়।



A. Alberta Immigrant Nominee Program:
•       গ্র্যাজুয়েশন/ডিপ্লোমা
•       ১ বছরের সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা
•       আই.ই.এল.টি.এস ৫।
যাদের মিনিমাম এই যোগ্যতা রয়েছে এমন কম্পিউটার নেটওয়ার্ক  টেকনিশিয়ান, সফটওয়ার ইঞ্জিনিয়ার, কম্পিউটার প্রোগ্রামার, নার্স, রেস্টুরেন্ট ম্যানেজার, সেলসম্যান, হেলথকেয়ার ম্যানেজার, একাউনটেন্ট পেশার লোকজন এখন তৈরি হোন আবেদন করার জন্য। আসতে জানুয়ারিতেই উন্মুক্ত হচ্ছে প্রোগ্র্যামটি।

B.  British Colombia Provincial Program:
IELTS এ 5.5 সহ ২ বছরের কাজের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা শুধু গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকলেই কানাডার অন্যতম সুন্দর এই প্রদেশে আবেদন করতে পারেন। British Colombia Provincial Program, যা চারটি ক্যাটাগরিতে বিভক্ত, Express Entry BC - Skilled Worker ও International Graduate এবং Skills Immigration : Skilled Worker ও Entry Level Semi-Skilled । সর্বশেষ ড্রতে ৩৭৭ জন নমিনেশন পেয়েছে শুধু এই প্রোভিন্স থেকে।

C.   Saskatchewan Immigrant Nominee Program:
কানাডার অন্যতম সেরা এবং উন্নত প্রদেশ Saskatchewan এ বর্তমানে কিছু বিশেষ পেশাজীবীর জন্য খুব সহজে ইমিগ্র্যান্ট হবার সুযোগ রয়েছে।
আপনি যদি নিচের কোনো একটি Occupation এর অন্তর্ভুক্ত হয়ে থাকেন, তাহলে দেরি না করে দ্রুত ফাইল প্রসেস করুনঃ
 - কম্পিউটার বা ইনফরমেশন সিস্টেম ইঞ্জিনিয়ার / অ্যানালিস্ট
- সিভিল ইঞ্জিনিয়ার
- মেকানিক্যাল ইঞ্জিনিয়ার
- এনজিও কর্মকর্তা / সোশাল ওয়ার্কার / প্রজেক্ট ম্যানেজার
- Agricultural Manager / কৃষি কর্মকর্তা
- Supply Chain / Purchase Manager
- Mathematician / Statistician


D. Ontario Immigrant Nominee Program:
কানাডায় যারা পড়াশুনা করেছেন, যাদের কানাডায় চাকরি করার যোগ্যতা রয়েছে, যাদের কানাডা থেকে চাকরির অফার রয়েছে অথবা যারা ব্যবসা করতে ইচ্ছুক তারাই এই নির্দিষ্ট প্রভিন্সে আবেদন করে স্থায়ী হতে পারেন।
আবেদন করার ডেটলাইন: প্রোফাইল তৈরি করার পর মাত্র ১৪ দিন সময় থাকে যে কোন স্কিমে আবেদন  শেষ করার।

E.  Nova Scotia Nominee Program (NSNP)
২০১৬ সালের পর বহু কাঙ্খিত এই প্রোগ্রামটি আগামী সপ্তাহের যে কোন দিন চালু হতে পারে। ফিন্যানসিয়াল একাউন্টস, এডমিন অফিসার, সিভিল ইঞ্জিনিয়ার, কম্পিউটার দক্ষ ব্যক্তি, নার্স, এন.জি.ও কর্মীরা সহজেই আবেদন করতে পারবেন।

কানাডার কুইবেক শহরের একটি দৃশ্য।  F.  Quebec Skilled Immigration:
Quebec কানাডার একটি প্রোভিন্স হলেও এর ইমিগ্রেশন প্রক্রিয়া আলাদা ও স্বতন্ত্র। শুধু ২০১৮ সালে সরকারের পরিকল্পনা ৫১ হাজার নতুন ইমিগ্র্যান্ট নেয়া। বছরের যে কোনো সময় নির্দিষ্ট কোটা উল্লেখ করে তাদের প্রোগ্রাম ঘোষণা দেয়া হয়। সাধারণত এই প্রোভিন্সের শর্ত বা যোগ্যতা অনেক সহজ ও শীথিলযোগ্য থাকে। Quebec এর প্রোগ্রামগুলো মূলত তিনটি ক্যাটাগরিতে হয়ে থাকে যেমন: 1. The Quebec Skilled Worker Program. 2. Entrepreneur Program. 3. Quebec Experience Class । প্রতিটি Program এর নিজস্ব শর্তাবলী রয়েছে। প্রয়োজন ও যোগ্যতা অনুযায়ী ভালো কোন আইনজীবীর পরামর্শ নিয়ে আবেদন করতে পারেন। ‍

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa