[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

প্যারিসে মহিত আহমদ স্মরণে আলোচনা সভা

প্যারিস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-২২ ৮:২৯:৫৪ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্যারিস (ফ্রান্স): ‘মনে হতো- আমিই তার সবচেয়ে আপন, আমিই তার প্রিয়, ভালোবাসার। তবে সব সমীকরণ পাল্টে তিনি অসীমে বিলীন হয়ে গেলেন। এতো সামাজিক মানুষ হয়েও বিদায় বেলা তিনি বলে যেতে পারেননি। কি নির্মম এ চলে যাওয়া।’

রোববার (২২ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় একটি হলে প্রয়াত শিল্পী মহিত আহমদ স্মরণে আলোচনা সভায় এভাবেই কথাগুলো বলছিলেন বক্তারা।

‘মাটির পিঞ্জিরা মাঝে শিল্পী মহিত আহমদ’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করেছে প্যারিসের সুরধ্বনি একাডেমি।

৯ অক্টোবর ফ্রান্সের জর্জ পম্পেডু হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহিত আহমদ। অসুস্থ অবস্থায় ৭ অক্টোবর তিনি ওই হাসপাতালে ভর্তি হন।

বক্তারা বলেন, ‘প্যারিসে বাংলাদেশি কমিউনিটির ইতিহাসে মহিত আহমদ ছিলেন অন্যতম সামাজিক ব্যক্তিত্ব। দল-মত তাকে স্পর্শ করতে পারেনি। কমিউনিটির প্রায় সব সামাজিক কর্মে ছিল তার স্বরূপ উপস্থিতি।’ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমকবি ও আবৃত্তিকার রবিকঙ্কর মৈত্রীর সঞ্চালনায় আলোচনা সভায় শিল্পী মহিত আহমদের স্মৃতিচারণ করে বক্তব্য দেন-শিল্পী ও গীতিকার আরিফ রানা, সঙ্গিত শিল্পী কুমকুম, কবি বদরুজ্জামান, ইসরাত খানম ফ্লোরা, রাহুল চৌধুরী, সুব্রত ভট্টাচার্য শুভ, রাশেদ পারভেজ পিটু, খান হাবিব বাহার, লিমা খান, আশরাফ উদ্দীন চয়ন প্রমুখ।

অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সুরধ্বনি একাডেমির অলকা বড়ুয়া।

বাংলাদেশ সময়: ০৬২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
পিএম/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache