[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

সিডনিতে জাতীয় শোক দিবসের আলোচনা সভা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৫ ৯:২৭:৫৭ পিএম
সিডনিতে ১৫ আগস্টের শোক সভা

সিডনিতে ১৫ আগস্টের শোক সভা

ঢাকা: অস্ট্রেলিয়ার সিনতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১৫ আগস্ট) দিবাগত রাতে সিডনির স্থানীয় একটি রেস্তোরাঁয় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি এমদাদুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টনের পরিচালনায় এক আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

সভার শুরুতে পনেরো আগস্টে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধুসহ সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

সভায় বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতাকে ব্যর্থ করে দেওয়ার জন্য জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা পচাত্তরের পনেরো আগস্ট বঙ্গবন্ধুকে পরিবারে হত্যা করে। 

তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের আরেক নাম, বিশ্বের কাছে বিস্ময়! শেখ হাসিনার নেতৃত্বে সূচিত এই অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে প্রবাসের রাজনীতিকেও এগিয়ে নিয়ে যেতে হবে। মন্ত্রী-এমপি এলে বিমানবন্দরে ছোটাছুটি কিংবা দলের নাম ভাঙিয়ে ব্যক্তি স্বার্থোদ্ধারের দিন শেষ। প্রবাসে বসে বঙ্গবন্ধুর সৈনিকদের আজ ভিশন ২০৪১ বাস্তবায়নে ভূমিকা রাখতে হবে। কী করে দেশের শিক্ষা-গবেষণা-অর্থনীতির উন্নয়নে ভূমিকা রাখা যায় সেগুলো ভাবতে হবে। 

বিশ্বায়নের এই যুগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে কার্যকরী ভূমিকা রাখতে হবে। আলোচনা সভা শেষে পনের আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। 

দোয়া মাহফিল পরিচালনা করেন জাকির হোসেন প্রধানীয়া। 

বাংলাদেশ সময়: ০৭২১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
বিএস 
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db