ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় মধ্যরাত থেকে অবৈধ অভিবাসীবিরোধী অভিযান 

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুন ৩০, ২০১৭
মালয়েশিয়ায় মধ্যরাত থেকে অবৈধ অভিবাসীবিরোধী অভিযান  মালয়েশিয়ার অভিবাসন মন্ত্রণালয়ের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী সংবাদ সম্মেলনে কথা বলেন

কুয়ালালামপুর থেকে: মালয়েশিয়ায় অবস্থানকারী অবৈধ অভিবাসীদের গ্রেফতারে মধ্যরাত থেকে মালয়েশিয়া পুলিশ অভিযানে নামবে বলে ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। সরকার ঘোষিত ই-কার্ড বা এনফোর্সমেন্ট কার্ড আবেদন করার সময়সীমা শুক্রবার (৩০ জুন) শেষ হওয়ার বিষয়টি এক বিবৃতিতে জানিয়েছে দেশটির পুলিশ প্রশাসন।  

এদিকে সকাল ৮টা পর্যন্ত সর্বমোট ১ লাখ ৫৫ হাজার ৬৮০ জন শ্রমিক ই-কার্ডের জন্য আবেদন করেছেন। যার মধ্যে ১ লাখ ৪০ হাজার ৭৪৬টি কার্ড সরবরাহ করা হয়েছে।

 

মালয়েশিয়ার অভিবাসন মন্ত্রণালয় জানিয়েছে, তাদের তথ্যানুযায়ী আবেদনকারী শ্রমিকের হার মাত্র ২৩ শতাংশ, যেখানে প্রায় ৬ লাখ অবৈধ শ্রমিক অবস্থান করছেন।  

মন্ত্রণালয়ের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী সংবাদ সম্মেলনে বলেন, আমি বিস্মিত নই, বরং হতাশ সেই সব নিয়োগকারীদের উপর যারা এখনো তাদের কর্মচারীদের জন্য আবেদন করেননি। যা গত ১৫ ফেব্রুয়ারি থেকে চালু করা হয়।   

তিনি আরো বলেন, বারবার অনুরোধ করার পরও যারা সুযোগ কাজে লাগাননি, আজ মধ্যরাতের পর আর সময়সীমা বাড়ানো হবে না।  

সময়সীমা অতিক্রমের পর গ্রেফতার অভিযানে নামবে পুলিশ এবং ইমিগ্রেশন আইন ৫৬(১), ৫৫(বি) ও ১৯৫৯/১৯৬৩ অনুযায়ী কর্মচারী, নিয়োগকারী এবং স্টুডেন্ট ভিসায় নিয়োগকারীদের গ্রেফতার করা হবে।  

এরইমধ্যে কার্ড জালিয়াতির অভিযোগে কিছু এজেন্ট গ্রুপকেও গ্রেফতার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ৩০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।