ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

উড়ন্ত চক্ষু হাসপাতালের তহবিল সংগ্রহে টিম বেঙ্গল টাইগার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-৩০ ৭:৫৯:০৭ এএম
অনুষ্ঠানে সিককিড্স হাসপাতালের অপথালমোলজিস্ট আসীম আলীর সঙ্গে ‘টিম বেঙ্গল টাইগার’র সদস্যরা

অনুষ্ঠানে সিককিড্স হাসপাতালের অপথালমোলজিস্ট আসীম আলীর সঙ্গে ‘টিম বেঙ্গল টাইগার’র সদস্যরা

যুক্তরাষ্ট্রভিত্তিক উড়ন্ত চক্ষু হাসপাতাল ‘অরবিস ইন্টারন্যাশনাল’র জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠান ‘প্লেন পুল’-এ অংশ নিয়েছে  টিম বেঙ্গল টাইগার।

অরবিসের কানাডা শাখার আয়োজনে গত রোববার (২৮ মে) টরোন্টোর পিয়ারসন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে স্থানীয় ২৫টি সংগঠনের সঙ্গে মিলে তহবিল সংগ্রহে বিশেষ ভূমিকা রাখে তারা। অরবিস কানাডার প্রায় ১ লাখ ৫৬ হাজার ডলার তহবিল সংগ্রহে অবদান রাখা ‘টিম বেঙ্গল টাইগার’ ছিল ‘পেস’ এবং ‘রেডিও মেট্রো মেইল’র সদস্যদের দিয়ে গড়া।

অরবিস কানাডার ‘প্লেন পুল ফর সাইট’ শীর্ষক বার্ষিক এই অনুষ্ঠানে কানাডার মূলধারার বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানও অংশ নেয়।  উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ২০ জনের প্রতিটি দল ৬০ টন ওজনের বোয়িং ৭৫৭ প্লেন দ্রুত সময়ের মধ্যে ১২ ফিট সমান দূরত্বে সরানোর এক প্রতিযোগিতায় অংশ নেয়।
 
অনুষ্ঠান শেষে অরবিস কানাডার প্রধান নির্বাহী জিনা এইসলার  বলেন, টিম বেঙ্গল টাইগারের সহায়তা আমাদের জন্য উৎসাহব্যঞ্জক। এই প্রথমবারের মতো বাংলাদেশকে প্রতিনিধিত্বকারী কোনো দল আমাদের এই অনুষ্ঠানে অংশ নিলো। 

অনুষ্ঠানস্থলে টিম বেঙ্গল টাইগারকানাডায় বাংলাদেশি কমিউনিটির বিশেষ প্রশংসা করে তিনি বলেন, আমরা বাংলাদেশি কমিউনিটির সঙ্গে কাজ করতে চাই। পেস এবং রেডিও মেট্রো মেইলের সঙ্গে আমাদের পার্টনারশিপ ভবিষ্যতেও বাংলাদেশে অরবিসের কাজকে আরও  সম্প্রসারিত করবে। 

তিনি তহবিলদাতাদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা মাত্র ১০ কাপ কফির মূল্য দিয়ে একটি শিশুর দৃষ্টি ফিরিয়ে দিতে পারি।

রেডিও মেট্রো মেইল গত একমাস ধরে অরবিস কানাডার তহবিল সংগ্রহের অনুষ্ঠানটির প্রচার করছে।  
 
অনুষ্ঠানে সংগৃহীত তহবিল উন্নয়নশীল দেশের বিশেষ করে শিশুদের চক্ষু সেবার ক্ষেত্রে ব্যবহৃত হবে।  

অনুষ্ঠানে রেডিও মেট্রো মেইলের প্রধান নির্বাহী ইমামুল হক বলেন, এ রকম তহবিল সংগ্রহের অনুষ্ঠানের বিশেষ গুরুত্ব আছে প্রবাস জীবনে। বাংলাদেশের হাজার হাজার দরিদ্র শিশুদের দৃষ্টি ফিরিয়ে এনে তাদের জীবনমানে আমরা বিশেষ ভূমিকা রাখতে পারি। এমন একটি মহতি উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমরা খুবই আনন্দিত।
 
চলতি বছরের নভেম্বরে চক্ষু বিশেষজ্ঞ ও চিকিৎসকদের একটি টিম উড়ন্ত চক্ষু হাসপাতালের মাধ্যমে বাংলাদেশে চক্ষু সেবা কার্যক্রম পরিচালনা করবে। দেশের বিভিন্ন অঞ্চলের যারা জটিল চক্ষু রোগে ভুগছেন তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে। অনুষ্ঠানে পেস’র সভাপতি আবু মহসিন বলেন, রেডিও মেট্রো মেইলের সঙ্গে যৌথভাবে অরবিস কানাডার এমন উদ্যোগে যুক্ত থাকতে পেরে আমরা গর্বিত। আশা করি এ বছর আমাদের আর্থিক সহযোগিতায় বাংলাদেশে প্রায় ৫০টি দরিদ্র শিশু চক্ষু অপারেশনের সেবা পেয়ে দৃষ্টিশক্তি ফিরে  পাবে।   
 
বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এইচএ/ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2017-05-30 07:59:07