bangla news

মিশরের আশারা রমাদানে ফ্রি মেডিকেল ক্যাম্প

ইউ.এইচ. খান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-২২ ১১:৪৮:৪৯ পিএম
মিশরের আশারা রমাদানে ফ্রি মেডিকেল ক্যাম্প

মিশরের আশারা রমাদানে ফ্রি মেডিকেল ক্যাম্প

মিশর থেকে: পিরামিডের দেশ মিশর। পর্যটনসমৃদ্ধ দেশ হিসেবে মিশর বরাবরই একটি বড় গন্তব্য। আরব বসন্তের প্রভাবের পর দেশটির রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতির কারণে সামগ্রিক অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

সম্প্রতি অর্থনৈতিক সমস্যার কারণে বাংলাদেশি প্রবাসীরাও মিশরে দুর্বিষহ জীবনযাপন করছেন। অর্থনৈতিক সমস্যার পাশাপাশি ভিসা সমস্যা, ভাষাগত সমস্যার কারণে প্রবাসী বাংলাদেশিরা মৌলিক চাহিদা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। 
 
এ সমস্যা নিরসনের লক্ষ্যে নবগঠিত মিশর আওয়ামী লীগের সভাপতি সাইদুল হক সুমনের প্রচেষ্টায় শুরু হয়েছে প্রবাসী বাংলাদেশিদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প। গত শুক্রবার (১৯ মে) মিশরের আলেক্সান্দ্রিয়ায় এর উদ্ভোধন হয়। 

মিশর আওয়ামী লীগের নিয়মিত ফ্রি মেডিকেল ক্যাম্পের আওতায় এদিন আশারা রমাদান সিটিতে দ্বিতীয় মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। জুমার নামাজের পর শুরু হওয়া মেডিকেল ক্যাম্পে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি চিকিৎসা সেবা নেন। প্রবাসী বাংলাদেশিদের জন্য মেডিকেল ক্যাম্প কতটা গুরুত্বপূর্ণ তা ক্যাম্পের পরিবেশ দেখেই সবাই উপলব্ধি করেন। ক্যাম্পে দু’শ’র বেশি রোগী সেবা নেন। নয়জন বাংলাদেশি চিকিৎসককে একসঙ্গে পেয়ে আশারা রমাদানের সব প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ভিন্ন আমেজের সৃষ্টি হয়। 
 
মেডিকেল ক্যাম্প শুরুর আগে উদ্ভোধনী বক্তব্যে মিশর আওয়ামী লীগের সভাপতি এ.জি.এম. সাইদুল হক সুমন বলেন, মিশরের প্রতিটি বাংলাদেশি অধ্যুষিত প্রদেশে নিয়মিত আমাদের এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হবে। রাজনীতি যে মানুষের জন্য তা আমরা করে দেখাতে চাই। 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মিশর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোস্তফা, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মোবারক খান, সহসাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুব, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল হক চুন্নু, সহসাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান নাসিরসহ মিশর আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী। 

উদ্ভোধনী অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশন মিশরের সভাপতি ঈসা আহমাদ ইসহাক।
 
চিকিৎসক দলকে সার্বিক সহায়তা দেন বাংলাদেশ ছাত্রলীগ মিশর শাখার সভাপতি ডাক্তার শাফায়েত উল্লাহ। চিকিৎসকদের প্রতিনিধি হিসেবে ডা. মোহাম্মদ আরিফুল হক বলেন, আমরা চিকিৎসকরা দল দেখে কাজ করি না। মানবতার জন্য যে কাজ করবেন আমরা তারই সঙ্গে। 

ফ্রি মেডিকেল ক্যাম্পে সহযোগিতা করে মিশরের আশারা রমাদানের লিনা টেক্সটাইল। প্রবাসীরা ক্যাম্পটি নিয়মিত চালু রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, মে ২৩, ২০১৭
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2017-05-22 23:48:49