ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

উন্নয়নের ছোয়া লেগেছে মরুর দেশেও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ৭, ২০১৭
উন্নয়নের ছোয়া লেগেছে মরুর দেশেও উন্নয়নের ছোয়া লেগেছে মরুর দেশেও-ছবি: বাংলানিউজ

কাতার: বর্তমান সরকারের হাত ধরে উন্নয়নের ছোয়া লেগেছে মরুরদেশেও বলে মন্তব্য করেছেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

কাতারে এক মাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত দু'টি ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকারের হাত ধরে উন্নয়নের ছোয়া লেগেছে মরুর দেশেও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিশন সফল করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বর্তমান সরকারকে সহ্য করতে না পেরে বিএনপি-জামায়াত উঠে পড়ে লেগেছে।

বাংলাদেশ স্কুল আয়োজিত সংবর্ধনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন-কাতারে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত আসুদ আহমদ ও স্কুলের অধ্যক্ষ জসিম উদ্দীন প্রমুখ।

এসময় মন্ত্রীর সম্মানে মানপত্র পাঠ করেন স্কুলের উপাধ্যক্ষ জুলফিকার আজাদ। স্কুলের পক্ষ থেকে মন্ত্রীকে ক্রেস্ট উপহার তুলে দেন অধ্যক্ষ ও অন্যান্য শিক্ষকরা।

অনুষ্ঠানে কাতার প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন- ড. হাবিবুর রহমান, ব্যবসায়ী আবু তালেব, বোরহান উদ্দীন শরীফ, জসিম উদ্দীন ও দুলাল প্রমুখ।

স্কুলের শিক্ষক গোলাম ফারুকের সঞ্চালনায় বক্তৃতা পর্ব শেষে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় স্কুলের শিক্ষার্থীরা।

এর আগে তিনদিনের সরকারি সফরে শনিবার (৬ মে) সকালে কাতারে এসে পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী। ছয় সদস্যের প্রতিনিধি দল নিয়ে এ সফরে বাংলাদেশ-কাতারের বিনিয়োগ ও বাণিজ্য বাড়াতে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন তিনি।

২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাতারে দ্বিপাক্ষিক সফর এবং ২০১২ সালে আন্তর্জাতিক সভায় অংশগ্রহণের জন্য কাতার সফর দু’দেশের সম্পর্কের ক্ষেত্রে নতুন দিগন্তের উন্মেষ ঘটায়।

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, মে ০৮, ২০১৭
ইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa