bangla news

মালয়েশিয়ায় শোকেস বিডি আসছে এপ্রিলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১৫ ১:৩২:১২ এএম
মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম

কুয়ালালামপুরে আসছে এপ্রিলে জমবে শোকেস বিডি নামে বিশেষ ট্রেড ফেয়ার। দেশটিতে কার্যরত বাংলাদেশ দূতাবাস এই আয়োজনের প্রধান উদ্যোক্তা। এ উদ্যোগ বাংলাদেশি পণ্যের নতুন রপ্তানি বাজার খুঁজে পেতে সহায়ক হবে বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা: কুয়ালালামপুরে আসছে এপ্রিলে জমবে শোকেস বিডি নামে বিশেষ ট্রেড ফেয়ার। দেশটিতে কার্যরত বাংলাদেশ দূতাবাস এই আয়োজনের প্রধান উদ্যোক্তা। এ উদ্যোগ বাংলাদেশি পণ্যের নতুন রপ্তানি বাজার খুঁজে পেতে সহায়ক হবে বলে ধারণা করা হচ্ছে।

এপ্রিলের মাঝামাঝিতে অনুষ্ঠেয় শোকেস বিডিতে ট্রেড ফেয়ার আর ট্রেড ইনভেস্টমেন্ট কনফারেন্স ছাড়াও থাকবে কালচারাল প্রোগ্রাম আর ফুড ফেস্টিভ্যাল। এতে পুরো বাংলাদেশেরই শোকেস করা হবে। তুলে আনা হবে নতুন ফোকাস। 

সময়োপযোগী এ উদ্যোগ বিশ্ববাজারে ব্র্যান্ড হিসেবে বাংলাদেশকে আরো প্রতিষ্ঠিত করবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশি বিভিন্ন খ্যাতনামা প্রতিষ্ঠান ও বিভিন্ন সেক্টরের পেশাজীবীরা এতে ‍অংশ নেবেন। 

এরই মধ্যে বাংলাদেশ থেকে চাল আর কলা আমদানিতে আগ্রহ দেখিয়েছে মালয়েশিয়া। শোকেস বিডিতে চাল এর মতো প্রচলিত পণ্যের নতুন বাজার খুঁজে পাওয়ার পাশাপাশি কলা’র মতো অপ্রচলিত পণ্যের রপ্তানি সুযোগ তৈরি করারই টার্গেট থাকবে বাংলাদেশের। পাশাপাশি আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশকে বিনিয়োগ গন্তব্য হিসেবে ফোকাস করা হবে। 

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম আসন্ন শোকেস বিডি নিয়ে ইতিবাচক মনোভাব পোষণ করেছেন। 

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
জেডএম/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-12-15 01:32:12