[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ব্রিটেনের রানির কাছে হাইকমিশনার কাওনাইনের পরিচয়পত্র পেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১০ ১০:২৩:১৭ এএম
রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে সস্ত্রীক রানির প্রাসাদ বাকিংহাম প্যালেসে যান হাইকমিশনার নাজমুল কাওনাইন

রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে সস্ত্রীক রানির প্রাসাদ বাকিংহাম প্যালেসে যান হাইকমিশনার নাজমুল কাওনাইন

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের কাছে পরিচয়পত্র পেশ করেছেন দেশটিতে বাংলাদেশের নবনিযুক্ত হাইকমিশনার নাজমুল কাওনাইন। শুক্রবার (৯ ডিসেম্বর) স্থানীয় কূটনৈতিক কোরের আয়োজনে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে সস্ত্রীক রানির প্রাসাদ বাকিংহাম প্যালেসে গিয়ে হাইকমিশনার হিসেবে নিজের পরিচয়পত্র পেশ করেন তিনি। 

লন্ডন: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের কাছে পরিচয়পত্র পেশ করেছেন দেশটিতে বাংলাদেশের নবনিযুক্ত হাইকমিশনার নাজমুল কাওনাইন। 

শুক্রবার (৯ ডিসেম্বর) ব্রিটিশ কূটনৈতিক কোরের আয়োজনে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে সস্ত্রীক রানির প্রাসাদ বাকিংহাম প্যালেসে গিয়ে হাইকমিশনার হিসেবে নিজের পরিচয়পত্র পেশ করেন তিনি। 

বাকিংহাম প্যালেসে পৌঁছালে কাওনাইনকে স্বাগত জানান দেশটির ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিসের কূটনৈতিক কোরের ভাইস মার্শাল ও প্রটোকল পরিচালক জুলিয়ান ইভান্সসহ শীর্ষ কর্মকর্তারা।

পরিচয়পত্র পেশকালে ব্রিটেনের রানির কাছে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন নাজমুল কাওনাইন। এসময় তার দায়িত্ব পালনকালে ব্রিটেনের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করতে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। কাওনাইন রানির সঙ্গে হাইকমিশনের অন্যান্য কর্মকর্তাদেরও পরিচয় করিয়ে দেন।
 
এসময় তার সঙ্গে ছিলেন হাইকমিশনের মিনিস্টার (কনস্যুলার) টি এম জুবায়ের, মিনিস্টার (প্রেস) নাদিম কাদির, বার্মিংহামের সহকারী হাইকমিশনার জুলকারনাইন ও ম্যানচেস্টারের সহকারী হাইকমিশনার ফেরদৌসি শাহরিয়ার।

গত ২৮ অক্টোবর ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব নেন নাজমুল কাওনাইন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa