ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

সৌদি আরব

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নতুন প্রতিরক্ষা উপদেষ্টা শাহ আলম

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নতুন প্রতিরক্ষা উপদেষ্টা শাহ আলম

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা (ডিফেন্স অ্যাট্যাচি) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহ আলম চৌধুরী, এসজিপি, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি-কে।

রিয়াদ: রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা (ডিফেন্স অ্যাট্যাচি) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহ আলম চৌধুরী, এসজিপি, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি-কে।

রিয়াদ দূতাবাসের বর্তমান প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ফারুক উল হকের (এনডিসি, পিএসসি) স্থলাভিষিক্ত হবেন শাহ আলম চৌধুরী।

পররাষ্ট্র মন্ত্রণালয় এবং রিয়াদ বাংলাদেশ দূতাবাসের একাধিক সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, চলতি মাসেই রিয়াদ ত্যাগ করবেন ফারুক উল হক। আর কিছুদিনের মধ্যেই যোগদান করবেন শাহ আলম চৌধুরী।

এদিকে গত ১৪ নভেম্বর রাষ্ট্রপতির আদেশে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে প্রতিরক্ষা মন্ত্রণালয়। যার নম্বর ২৩.০০.০০০০.১৪০.১৯.৮৫.১৬।  

প্রজ্ঞাপনে জানানো হয়, ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহ আলম চৌধুরী দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা পদে নিয়োজিত থাকাকালে মিনিস্টার পদের কূটনৈতিক পদমর্যাদা ভোগ করবেন এবং প্রতিরক্ষা উপদেষ্টা পদে নিয়োজিত থাকাকালে তার চাকরি সেনাবাহিনীতে বহাল থাকবে।

শাহ আলম চৌধুরীর স্ত্রীর নাম মেহেরুন নেছা মুন্নী, মেয়ে তাহমিদা তাবাসসুম সাদিয়া এবং সাদ মোহাম্মদ যোবায়ের নামে এক ছেলে সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa