bangla news

সৌদি আরবে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-২০ ৮:৪০:০৮ এএম

বাংলাদেশের সঙ্গে মিল রেখে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও শুরু হয়েছে প্রাথমিক সমাপনী পরীক্ষা। সৌদি আরবের রিয়াদ, জেদ্দা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা।

রিয়াদ: বাংলাদেশের সঙ্গে মিল রেখে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও শুরু হয়েছে প্রাথমিক সমাপনী পরীক্ষা। সৌদি আরবের রিয়াদ, জেদ্দা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা।

 

রোববার (২০ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৮টায় পরীক্ষা শুরু হয়। ঢাকা শিক্ষাবোর্ডের নির্দেশনা মেনে স্কুলগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ (বাংলা শাখা) থেকে এবার পরীক্ষায় অংশ নিয়েছে ১শ’ ৮০ জন শিক্ষার্থী। এর মধ্যে ৯০ জন ছেলে ও ৯০ জন মেয়ে শিক্ষার্থী।

প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিলো ১৯ শিক্ষার্থী।

স্কুলের প্রিন্সিপ্যাল বদররুল আলম বাংলানিউজকে বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম দিন পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (কনস্যুলার) শফিকুর রহমান।

এদিকে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা (বাংলা শাখা) থেকে এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ৩শ’ ৯ জন শিক্ষার্থী। এদের মধ্যে ১শ’ ১৮ জন ছেলে ও ১শ’ ৮ জন মেয়ে শিক্ষার্থী।

জেদ্দা কনস্যুলেটের পক্ষ থেকে সার্বক্ষণিক তত্ত্বাবধানের জন্যে দায়িত্ব পালন করছেন কনসাল (শিক্ষা ও শ্রম) মো. রেজা-ই-রাব্বি।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
জিপি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-11-20 08:40:08