ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

মুক্তিযুদ্ধ ছিল বীরত্ব-আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত

বিশেষ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
মুক্তিযুদ্ধ ছিল বীরত্ব-আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত

নিউইয়র্ক থেকে :  গত ২৯ শে অক্টোবর ২০১৬ শনিবার , মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত প্রবাসীদের উদ্যোগে  নিউইয়র্কের জামাইকার  ‘স্মমাট  একাডেমী’ সেন্টারে হেমায়েত বাহিনীর প্রধান, বীর বিক্রম হেমায়েত উদ্দিন এর  শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা  হয়।  

সভার শুরুতেই বীর বিক্রম  হেমায়েত উদ্দিন ও  মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা  জানিয়ে  দাঁড়িয়ে এক মিনিট  নিরবতা পালন করা হয়।

কুরআন শরীফ পাঠ, মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন, মাওলানা মো. বেলাল।

 বীর মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধকালীন হেমায়েত বাহিনীর  ডেপুটি কমান্ডার মইনুল ইসলাম (মানিক) এর সভাপতিত্বে এবং হেমায়েত বাহিনীর   বীর মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল বোরহান হাওলাদার ও আব্দুস সামাদ হাওলাদার,র  সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় কর্মময় জীবন ও  স্মৃতিচারণ করেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক  বীর মুক্তিযোদ্ধা  ড. আব্দুল বাতেন, মো. মহসিন  ভুইয়া (বীরপ্রতীক), সরাফ সরকার, মোবারক হোসেন, মো. মনির হোসেন, ওমর ফারুক খসরু, ইসমাইল খান আনসারী, ডেমোক্রেটদলীয় বাংলাদেশি নেতা মোরশেদ আলম, হেমায়েত বাহিনীর  বীর মুক্তিযোদ্ধা  আব্দুর রাজজাক হাওলাদার  এর হেমায়েত স্মৃতি কবিতা পাঠ করেন সরাফ সরকার।

আব্দুস সামাদ হাওলাদার বলেন, আমরা ছয়টি ভাই একাত্তরের মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলাম হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েত উদ্দিন বীর বিক্রম এর সঙ্গে। হেমায়েত বাহিনীর  মুক্তিযুদ্ধ ছিল গৌরবের ঐতিহাসিক আনন্দের।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,  বাংলাদেশ সোসাইটির নব নির্বাচিত  সভাপতি কামাল আহমেদ। তিনি বলেন ব্যক্তি হিসাবে তিনি চিরকাল শ্রদ্ধার পাত্র হয়ে থাকবেন, মুক্তিযুদ্ধে অবিস্মরনীয় অবদান জাতি চিরকাল স্মরণ রাখবে। বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটির নিউইইয়র্ক চ্যাপ্টারের সভাপতি ফাহিম রেজা

বাংলাদেশ সময়: ০৬৩৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমএমকে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।