ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

সৌদি আরব

মক্কা ‘লক্ষ্য করে’ হুথিদের ক্ষেপণাস্ত্র নিক্ষেপে নিন্দার ঝড়

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
মক্কা ‘লক্ষ্য করে’ হুথিদের ক্ষেপণাস্ত্র নিক্ষেপে নিন্দার ঝড় গোলাম মসীহ বলেছেন, মক্কা-মদীনার ওপর আক্রমণের বিরুদ্ধে সৌদির পাশে থাকবে বাংলাদেশ

রিয়াদ: পবিত্র মক্ষা নগরী ‘লক্ষ্য করে’ ইয়েমেনের হুথি বিদ্রোহীদের ব্যালাস্টিক মিসাইল নিক্ষেপের ঘটনায় বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে।

গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাতে মিসাইলটি নিক্ষেপের পর বিশ্বনেতারা এবং সৌদি আরবে কর্মরত বিভিন্ন দেশ ও সংস্থার কূটনীতিকরা এ নিন্দা জানাচ্ছেন।

অন্যান্য দেশের কূটনীতিকদের মতো এ ঘটনার নিন্দা জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহও।

শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় টেলিফোনে তিনি বাংলানিউজকে বলেন, এটি একটি নিন্দনীয় কাজ। এটা শুধু মক্কার ওপর হামলা নয়, ইসলামের ওপরও আগ্রাসন। এই ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

তিনি বলেন, মক্কা-মদীনার নিরাপত্তা রক্ষার জন্য বাংলাদেশ সবসময় প্রস্তুত রয়েছে। মক্কা-মদীনার ওপর যেকোনো ধরনের আক্রমণের বিরুদ্ধে সৌদি আরবের পাশে থাকবে বাংলাদেশ।

এ ঘটনায় আরও নিন্দা জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত দায়েতের ডব্লিউ হলার, ফিনল্যান্ডের রাষ্ট্রদূত পেকা ভটিলাইনেন, ভারতের রাষ্ট্রদূত আহমদ জাবেদ, বেলজিয়ামের রাষ্ট্রদূত গির্ত ক্রিয়েল, পাকিস্তানের রাষ্ট্রদূত মানজুর উল হক, তুরস্কের রাষ্ট্রদূত ইউনিস দেমিরের, গালফ কর্পোরেশন কাউন্সিল (জিসিসি) মহাসচিব আবদুল্লতিফ আল জায়ানি, আরব লিগের মহাসচিব আহমেদ আবদুল ঘেইত, বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী খালেদ বিন আহমদ আল-খলিফা প্রমুখ।

সেদিন রাতে ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলের সাদা প্রদেশের সীমান্তবর্তী একটি এলাকা থেকে সৌদি ভূখণ্ডে মিসাইলটি নিক্ষেপ করে হুথি বিদ্রোহীরা। রিয়াদের তরফ থেকে দাবি করা হয়, এটিকে মক্কার অদূরে ইন্টারসেপ্ট (ধাওয়া) করে ধ্বংস করে দেওয়া হয়েছে। তবে হুথিদের পক্ষ থেকে বলা হয়, তারা জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে মিসাইলটি নিক্ষেপ করেছে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa