bangla news

হত্যার দায়ে সৌদি যুবরাজের শিরচ্ছেদ

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-১৮ ৩:৩২:৩১ পিএম

সৌদি নাগরিক আদেল বিন সোলাইমান বিন আব্দুল করিম আল মুহাইমিদকে খুনের দায়ে সৌদি যুবরাজ তুর্কি বিন সৌদ বিন তুর্কি বিন সৌদ আল কবিরকে শিরচ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

সৌদি আরব: সৌদি নাগরিক আদেল বিন সোলাইমান বিন আব্দুল করিম আল মুহাইমিদকে খুনের দায়ে সৌদি যুবরাজ তুর্কি বিন সৌদ বিন তুর্কি বিন সৌদ আল কবিরকে শিরচ্ছেদের মাধ্যমে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রিয়াদে এই শিরচ্ছেদ কার্যকর করা হয়েছে বলে গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে জানানো হয়, আদেল বিন সোলাইমান বিন আব্দুল করিম আল মুহাইমিদ যুবরাজের সহকর্মী ছিলেন। একদিন ঝগড়া করার এক পর্যায়ে গুলি করে তাকে হত্যা করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও জানানো হয়, খুনের পর নিরাপত্তারক্ষীরা যুবরাজকে ধরে ফেলে। এরপর ধারাবাহিক তদন্তের পর যুবরাজ দোষী প্রমাণিত হন।

জেনারেল কোর্ট তাকে দোষী করে একটি রুল জারি করে, পরে সেটা আপিল বিভাগ এমনকি সুপ্রিম কোর্টেও জারি রাখা হয়। এরপর এই রুলের বিষয়ে রাজকীয় ফরমান জারি করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ন্যায়বিচার ও নিরাপত্তা নিশ্চিতের জন্য যেকোনো শাস্তি কার্যকরে সরকার অঙ্গীকারাবদ্ধ।

বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
এসএনএস
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-10-18 15:32:31