bangla news

ওয়ার্ল্ড ডিজিটাল কনফারেন্সে যোগ দেবে সৌদি আরব

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-১৬ ২:১২:১৭ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলতি মাসে ঢাকায় বসছে ওয়ার্ল্ড ডিজিটাল কনফারেন্স। এ কনফারেন্সে যোগ দেবে মধ্যপ্রাচ্যের অন্যতম তেল সমৃদ্ধ দেশ সৌদি আরব।

সৌদি আরব (রিয়াদ): চলতি মাসে ঢাকায় বসছে ওয়ার্ল্ড ডিজিটাল কনফারেন্স। এ কনফারেন্সে যোগ দেবে মধ্যপ্রাচ্যের অন্যতম তেল সমৃদ্ধ দেশ সৌদি আরব।

বুধবার (১৯ অক্টোবর) ঢাকায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হতে যাওয়া কনফারেন্স চলবে ২০ ও ২১ অক্টোবর পর্যন্ত।

সৌদি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপমন্ত্রী খালিদ বিন ফারিস আল ওথাইবীর নেতৃত্বে উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি প্রতিনিধি দল কনফারেন্সে যোগ দিতে বুধবার ঢাকায় যাওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) তথ্য ও যোগাযোগ মন্ত্রী মোহাম্মদ আল সোয়ায়েল তার কার্যালয়ে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহর সঙ্গে বৈঠকে এ কথা জান‍ান।

মন্ত্রী আরও জানান, দুই দেশের মধ্যে আইসিটি বিষয়ক বেশ কিছু সমঝোতা স্মারক (এমওইউ) চূড়ান্ত করা হয়েছে। উভয় দেশের সুবিধাজনক সময়ে খুব শিগগিরই চুক্তিগুলো স্বাক্ষরিত হবে।

সৌদি সুরা কাউন্সিলে অনুমোদন হলে আগামী সপ্তাহে উপমন্ত্রীর বাংলাদেশ সফরকালেও চুক্তিগুলো স্বাক্ষরিত হতে পারে।

আইটি খাতকে আরও এগিয়ে নিয়ে যেতে দুই দেশের আইটি বিশেষজ্ঞদের মধ্যে নিয়মিত বৈঠকের প্রতিও গুরুত্বারোপ করেন মন্ত্রী।

এ সময় গোলাম মসিহ প্রধানমন্ত্রী শেখ হাসিনান আইসিটি খাতে গৃহীত বিভিন্ন কার্যক্রম এবং আইটি শিল্পের প্রসারে সৌদি আরবের সমর্থন কামনা করেন।

সৌদি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপমন্ত্রী খালিদ বিন ফারিস আল ওথাইবী, রিয়াদ দূতাবাসের মিশন উপ প্রধান নজরুল ইসলাম, ইকোনমিক কাউন্সিলর আবুল হাসান এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬

এএটি/এমজেএফ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-10-16 02:12:17