ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বদরুলের শাস্তির দাবিতে লন্ডনে মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-০৮ ৭:৫৩:৩৬ পিএম

সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর বর্বোরোচিত হামলায় সৃষ্ট ঘৃণা ও ক্ষোভ বর্ণ সীমানা পেরিয়ে ছড়িয়ে পড়েছে অবাঙালি ব্রিটিশদের মধ্যেও।

লন্ডন: সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর বর্বোরোচিত হামলায় সৃষ্ট ঘৃণা ও ক্ষোভ বর্ণ সীমানা পেরিয়ে ছড়িয়ে পড়েছে অবাঙালি ব্রিটিশদের মধ্যেও।

হামলাকারী বদরুলের শাস্তির দাবিতে লন্ডনে সামাজিক সংগঠন ‘আমরা সিলেটবাসী’ আয়োজিত এক মানববন্ধনে উপস্থিত লন্ডন বার অব টাওয়ার হ্যামলেটসের স্পিকার, ডেপুটি স্পিকার ও লেবার পার্টির অবাঙ্গালি নেতাদের কণ্ঠে এই ঘৃণা ও ক্ষোভ দেখা গেছে।

শনিবার (০৮ অক্টোবর) স্থানীয় সময় বেলা আড়াইটায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে সাবেক কাউন্সিলার নুর উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও লেবার নেতা আনিসুর রহমান আনিসের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলর খালিস উদ্দিন, ডেপুটি স্পিকার সাবিনা আক্তার, লেবার পার্টির নেতা ক্রিস ওয়েভার্স, কাউন্সিলর জসুয়া প্যাক, কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু, মানবাধিকার কর্মী আনসার আহমেদ উল্লাহ, নাট্যাভিনেতা স্বাধীন খসরু, নির্মূল কমিটি নেতা জামাল খান, নারী নেত্রী হোসনা মতিন, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, আঞ্জুমান আরা অঞ্জু, সিন্থিয়া আরেফিন, নাজমা বেগম এবং সাজিয়া স্নিগ্ধা প্রমুখ বক্তব্য রাখেন।

স্পিকার কাউন্সিলর খালিস উদ্দিন তার বক্তব্যে হামলাকারী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, সভ্য সমাজের লজ্জা নিবারণের জন্যেও এই শাস্তি জরুরি।

লেবার পার্টির নেতা ক্রিস ওয়েভার্স বলেন, এমন বর্বর কর্মকাণ্ড পৃথিবীর যেখানেই ঘটুক মানুষ হিসেবে আমাদের সবার এর প্রতিবাদ করা উচিত।

ডেপুটি স্পিকার সাবিনা আক্তার বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশ যে অন্যতম দৃষ্টান্ত, হামলাকারীর বিচার না হলে এই ইমেজ অবশ্যই ঝুঁকির মুখে পড়বে।  

কাউন্সিলার জসুয়া প্যাক বদরুলদের সমাজের ক্যান্সার আখ্যায়িত করে বলেন, সুস্থ সমাজের স্বার্থেই এই ক্যান্সার অপসারণ করতে হবে।

মানবন্ধনের সভাপতি নুর উদ্দিন আহমদ বাংলানিউজকে বলেন, একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধসহ সব অপরাধের বিরুদ্ধে আমাদের অবস্থান। সব অপরাধকেই আমাদের অপরাধ হিসেবে দেখতে হবে। বদরুলের মতো ঘৃণ্য অপরাধীর রাজনৈতিক পরিচয় যারা খোঁজেন, তারা অপরাধের বিচার নয়, ঘটনাটিকে নিয়ে রাজনৈতিক নোংরা খেলার চেষ্টা করছেন। একাত্তরের যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে এই বিচারের বিরোধিতা যারা করছেন, তারাই এখন খাদিজার ওপর হামলাকারী বদরুলের শাস্তি নয়, রাজনৈতিক পরিচয় খুঁজতে উঠে পড়ে লেগেছেন।

তিনি আরও বলেন, বদরুল ছাত্রলীগের কর্মী হলেও সে যে বিচারের আওতার বাইরে নয়, এটি নিশ্চিত করেই সরকার এই নোংরা খেলা বন্ধ করতে পারে।

মানববন্ধন থেকে হামলাকারী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলা হয়, আইনের কোনো ফাঁক-ফোকরে এই পাশবিক অপরাধী যেন বেরিয়ে যেতে না পারে সরকারকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মানববন্ধন থেকে খাদিজার পরিবারের প্রতিও সহানুভূতি জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৬
এমজেএফ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-10-08 19:53:36