bangla news

সৌদিতে সাংবাদিক ওবায়দুল্লাহ বাদলকে হত্যার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-১৭ ৩:৪৩:৩০ এএম

সৌদি আরবে অবস্থানরত সাংবাদিক উবায়দুল্লাহ বাদলকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) হাজীদের ভোগান্তি নিয়ে যুগান্তরে নিউজ প্রকাশের জেরে ওই দিনই সৌদি আরব সময় রাত ১০ টা ৫০ মিনিটে মক্কায় তার হোটেলের লবিতে তাকে এই হুমকি দেওয়া হয়। আর হুমকি দেন হজগাইড ও গাইবান্ধা জেলা ছাত্রলীগ নেতা শাহরিয়ার আহমেদ শাকিল। এ সময় ইউএনবির সিনিয়র রিপোর্টার মাসউদুল হকসহ হোটেল কমর্কতারা উপস্থিত ছিলেন।

ঢাকা: সৌদি আরবে অবস্থানরত সাংবাদিক উবায়দুল্লাহ বাদলকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) হাজীদের ভোগান্তি নিয়ে যুগান্তরে নিউজ প্রকাশের জেরে ওই দিনই সৌদি আরব সময় রাত ১০ টা ৫০ মিনিটে মক্কায় তার হোটেলের লবিতে তাকে এই হুমকি দেওয়া হয়। আর হুমকি দেন হজগাইড ও গাইবান্ধা জেলা ছাত্রলীগ নেতা শাহরিয়ার আহমেদ শাকিল। এ সময় ইউএনবির সিনিয়র রিপোর্টার মাসউদুল হকসহ হোটেল কমর্কতারা উপস্থিত ছিলেন।

উবায়দুল্লাহ বাদল ফোনে বাংলানিউজকে ঘটনাটি নিশ্চিত করেন। শনিবার বাংলাদেশ সময় দুপুর পৌনে ২টায় এ রিপোর্ট লেখার সময়ে তিনি অভিযোগ জমা দিতে ধর্মসচিবের কাছে যাচ্ছিলেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সময় বাদল ও মাসুদ লবিতে বসে গল্প করছিলেন। হজগাইড শাকিল এসে বাদলকে বলেন, নিউজের পারিশ্রমিক দেয়া হবে। কত বড় সাংবাদিক হয়েছিস দেখবো। দেশে গিয়ে এর জন্য চরম মূল্য দিতে হবে। তুই ক্যামনে সাংবাদিকতা করিস তা দেখবো। ছাত্রলীগের বিরুদ্ধে নিউজ করিস। দেখি তোকে কে বাঁচায়।
বিষয়টি তাৎক্ষণিকভাবে হোটেলে অবস্থানরত ধর্মমন্ত্রীর সহকারী একান্ত সচিব শফিকুল ইসলামকে জানানো হয়।
 
খোঁজ নিয়ে ‍জানা গেছে, শাকিল সাধারণ শিক্ষায় শিক্ষিত। সরকারি খরচে হজ পালনের জন্য আবেদন করলে ধর্ম মন্ত্রণালয় তাকে সরাসরি হজগাইড হিসেবে নিয়োগ দেয়।  
হাজিদের অভিযোগ, হজগাইডের সরকারি সুযোগ-সুবিধা নিলেও হাজিদের কোন দায়িত্ব পালন করেননি এই ছাত্রলীগ নেতা। বরং অশোভন আচরণ করেছেন। এমনকি হাজিরা তাদের থাকা-খাওয়া বা অব্যবস্থাপনা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তাতে বাধ সাধেন হজগাইড শাকিল। হজের আগে ৬ নং ভবনের হজ সংক্রান্ত সমন্বয় সভায় ভবনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে সচিবালয় কর্মকর্তা-কর্মচারী নেতা মুজাহিদুল ইসলাম সেলিম, রুহুল আমিন, হাসান ইমাম,নিজামুল ইসলাম মিলন ও গোলাপ মিয়াসহ হাজিরা কথা বলতে চাইলে ছাত্রলীগের এই নেতা বাধা দেন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৬
জেডএম/

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-09-17 03:43:30