bangla news

নিউজ এলার্টে বাংলায় খবরে বিবিসি ওয়ার্ল্ডের দুঃখ প্রকাশ

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-০২ ৬:১৩:৪০ পিএম

ঢাকার মিরপুরে পুলিশের অভিযানে জঙ্গি নিহত হওয়ার খবরটি ব্রেকিং নিউজ হিসেবে বাংলায় বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের নিউজ এলার্টে প্রকাশ হওয়ায় ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হয় বিশ্ব মিডিয়ায়।

লন্ডন: ঢাকার মিরপুরে পুলিশের অভিযানে জঙ্গি নিহত হওয়ার খবরটি ব্রেকিং নিউজ হিসেবে বাংলায় বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের নিউজ এলার্টে প্রকাশ হওয়ায় ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হয় বিশ্ব মিডিয়ায়। যদিও কর্তৃপক্ষ দ্রুতই সংবাদটি নেটওয়ার্ক থেকে সরিয়ে নেয়।

বিষয়টিকে ‘হিউম্যান এরর' মন্তব্য করে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের এক মুখপাত্র বলেন, ওয়ার্ল্ড সার্ভিসের একজন রিপোর্টার ভুল করে বিবিসি বাংলার নিউজটি ওয়ার্ল্ড সার্ভিসের নিউজ অ্যাপ ও টুইটারে প্রেরণ করেন। তবে এক মিনিটের মধ্যেই তা তুলে নেওয়া হয়। 

পরে ওয়ার্ল্ড সার্ভিসের পক্ষ থেকে টুইট বার্তায়ও বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করা হয়। বলা হয়, যারা আমাদের বাংলা সার্ভিস থেকে এ সংক্রান্ত ব্রেকিং নিউজ এলার্ট পেয়েছেন আমরা তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। চিন্তিত হবেন না, আমরা হ্যাকড হইনি। 

নিউজ সংগ্রহের নিয়ম অনুযায়ী বিশ্বের শীর্ষ সংবাদমাধ্যমগুলো বিভিন্ন সোর্স থেকে সংগৃহীত বিশেষ খবরগুলো প্রথমে নিজেদের অভ্যন্তরীণ (ইন্টারনাল) নেটওয়ার্ক ও পরে যাচাই-বাছাই করে তা নিজেদের নিউজ অ্যাপ ও টুইটারসহ অন্যান্য মাধ্যমে প্রেরণ করে থাকে। যা সাধারণ মানুষসহ অন্যান্য সংবাদমাধ্যমের নজরে চলে যায়। বাংলায় তৈরি করা বিবিসি বাংলার বাংলাদেশের সংবাদটি ইন্টারনাল নেটওয়ার্ক থেকে নিউজ নেটওয়ার্কে প্রেরণ করার বিভ্রান্তির সৃষ্টি হয়। 

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৬
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-09-02 18:13:40