bangla news

শত ষড়যন্ত্রের পরও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৮-২৭ ১১:৫৭:৩৭ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য নানা রকম ষড়যন্ত্র অব্যাহত আছে। কিন্তু শত ষড়যন্ত্রের পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

রিয়াদ: বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য নানা রকম ষড়যন্ত্র অব্যাহত আছে। কিন্তু শত ষড়যন্ত্রের পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এ কথা বলেছেন জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলাম। বঙ্গবন্ধ‍ু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ‌উপলক্ষে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে সৌদি আরবের রিয়াদের নোভা কমিউনিটি সেন্টারে প্রবাসী লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তৃতা করছিলেন তিনি।

তাজুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর বাংলাদেশকে সোনার বাংলা হিসাবে গড়তে কাজ শুরু করেন। সেসময় অনেক বিশ্ব নেতা মন্তব্য করেছিলেন, বাংলাদেশের কয়েক কোটি মানুষ না খেয়ে মারা যাবে, কিন্তু বঙ্গবন্ধু কাউকে না খেয়ে মরতে দেন দেননি। সেসময় থেকেই বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র শুরু হয়। ষড়যন্ত্রের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

‘বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য আজও নানা রকম ষড়যন্ত্র অব্যাহত আছে। কিন্তু শত ষড়যন্ত্রের পরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’

‘খাদ্য ঘাটতি থাকা ভালো, এতে ভিক্ষা পাওয়া যায়’- বিএনপি সরকারের সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের এমন উক্তির প্রসঙ্গ টেনে তাজুল ইসলাম বলেন, আমরা ভিক্ষুকের জাতি হতে চাই না। আমরা স্বয়ংসম্পূর্ণ জাতি হিসাবে আত্মমর্যাদাশীল একটি জাতি হিসাবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াতে চাই। আর সেই লক্ষ্যেই শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে।

লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ও রিয়াদ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদির আল ইয়ানবী আল দাহাবী ইস্ট’র প্রোপ্রাইটর হোসাইন আল গামদী, কুমিল্লা (দক্ষিণ) জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আলী আকবর, রিয়াদ মহানগর আওয়ামী লীগের সভাপতি সালাহ উদ্দিন আহমেদ ফারুক, সিনিয়র সহ-সভাপতি মির্জা হেলাল উদ্দিন ফিরোজ, সাধারণ সম্পাদক সেলিম ভূইয়া, মক্কা বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুমন, কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিম।

লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সোহাগের সঞ্চালনায় রিয়াদ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মুরাদ, মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি শওকত ওসমান, শিবচর আওয়ামী লীগের সভাপতি মোতাহের হোসেন, রিয়াদ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল কাইয়ুম, আলরাস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন আনসারী, রিয়াদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন, সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি ইকবাল হোসেন, রিয়াদের ব্যবসায়ী কাপতান হোসেন, ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন টিটু, লাকসাম-মনোহরগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মাসুদ পারভেজ,  সহ-সভাপতি আমিনুল ইসলাম টিপু, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুজন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম স্বপন, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সোহেল খাঁন, অর্থ সম্পাদক নজরুল ইসলাম রনি, সহ-অর্থ সম্পাদক আব্দুল হালিম, শাহ আলম, মাইন উদ্দীন সুমন, জাহাঙ্গীর আলম, খোরশেদ আলম, আল কাসিম আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মতিনসহ আয়োজক সংগঠনের  বিপুলসংখ্যক নেতাকর্মী সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-08-27 11:57:37