ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

সৌদি আরব

কিং খালেদ বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল উম্মুক্ত সোমবার

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
কিং খালেদ বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল উম্মুক্ত সোমবার ছবি: সংগৃহীত

রিয়াদ: সৌদি আরবের রিয়াদ কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরের ৫ নম্বর টার্মিনাল (অভ্যন্তরীণ) প্লেন চলাচলের জন্য উম্মুক্ত হচ্ছে সোমবার (২২ আগস্ট)।  

এদিন থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যের অভ্যন্তরীণ ফ্লাইট এই টার্মিনাল থেকে উড্ডয়ন ও অবতরণ করবে বলে জানিয়েছে সৌদি সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টরা বলছেন, রোববার দিনগত রাত ১২টা ১০মিনিটে (২২ আগস্ট) এ টার্মিনাল থেকে এসভি ১৬৭৭ ফ্লাইট রিয়াদ থেকে আবাহর উদ্দেশে ছেড়ে যাবে।  

আর ১২টা ২৫ মিনিটে জেদ্দা থেকে আসা এসভি ১০৫২ ফ্লাইট এখানে অবতরণ করবে।  

অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলের নতুন এই টার্মিনালে মোট ৩৬টি চেক-ইন ডেস্ক রয়েছে, যার মধ্যে ৩০টি ইকোনমিক এবং ৬টি ফার্স্ট এবং বিজনেস ক্লাস যাত্রীদের জন্য।

এছাড়া ১০টি সেলফ সার্ভিস মেশিন রয়েছে, যা দিয়ে যাত্রীরা তাদের টিকিট কনফার্ম ও বোর্ডিং কার্ড গ্রহণ করতে পারবেন।

এক লাখ ৬ হাজার বর্গমিটার আয়তনের এই টার্মিনালটিতে ১৬টি গেইট, সেলফ সার্ভিস প্লাটফর্ম, বৈদ্যতিক সিড়িসহ অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে।

সৌদিয়ার ডেপুটি সিইও মোহাম্মদ আলী আল বাকরী জানান, রিয়াদ কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন এই টার্মিনালের সঙ্গে ১ এবং ২ নং টার্মিনাল যাত্রী পরিবহনের জন্য অত্যাধুনিক বাসের ব্যবস্থা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa