bangla news

সৌদি আরবে জাতীয় শোক দিবস পালিত

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৮-১৫ ৬:৩২:২২ এএম
ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

সৌদি আরবের জেদ্দা ও রিয়াদে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

রিয়াদ: সৌদি আরবের জেদ্দা ও রিয়াদে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৮টায় জাতীয় সংগীত বাজানোর পর কনসাল জেনারেল এ কে এম শহিদুল করিম জাতীয় পতাকা অর্ধনমিত করেন। এ সময় কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীসহ বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর বাণী পাঠ করে শোনানো হয়। রাষ্ট্রপতির দেয়া বাণী পাঠ করেন কাউন্সিলর (হজ) মো. মাকসুদুর রহমান, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর (শ্রম) মো. মোকাম্মেল হোসেন, পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম উইংয়ের কাউন্সিলর মো. আলতাফ হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন কনসাল (হজ) মো. জহিরুল ইসলাম।

বাণী পাঠ শেষে ১৫ আগস্টের তাৎপর্য তুলে ধরে কনসাল জেনারেল এ কে এম শহিদুল করিম বক্তব্য রাখেন। পরে কনস্যুলেটের অন্য কর্মকর্তাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কনসাল জেনারেল।

এরপর জেদ্দায় প্রবাসী কমিউনিটির নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা ও ইংরেজি মাধ্যম শিক্ষার্থীদের উপস্থিতিতে আলাদাভাবে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করেছে।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৯টায় রাজধানী রিয়াদের বাংলাদেশ দূতাবাস চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ।

প্রথমে দূতাবাসের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রদূত। এরপর বিভিন্ন সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সবশেষে ১৫ই আগস্ট নিহত সব শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৬
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-08-15 06:32:22