bangla news

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, ঢাকা নিহতদের স্মরণ

সৈয়দ আনাস পাশা, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৭-০৪ ৩:২১:৪৭ পিএম

ব্রিটেনসহ বিশ্বের সব মুসলিমদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।

লন্ডন: ব্রিটেনসহ বিশ্বের সব মুসলিমদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।

সোমবার (৪ জুলাই) স্থানীয় সময় বিকেল ৬টায় ১০ ডাউনিং স্ট্রিট থেকে বাংলানিউজসহ অন্যান্য সংবাদ মাধ্যমগুলোতে পাঠানো এই ঈদ শুভেচ্ছায় ঢাকা, ইস্তাম্বুল, অরল্যান্ডো ও বাগদাদে জঙ্গি হামলায় নিহতদের কথা স্মরণ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “পবিত্র রমজানের শেষ। খাবার প্রস্তুত ও উপহার প্যাকিংয়ের মাধ্যমে ঈদের প্রস্তুতি চলছে। ব্রিটেনসহ সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের প্রতি আমার শুভ কামনা, শুভেচ্ছা”।
 
“ঈদ উদযাপন উপলক্ষে শিশু হাসপাতালসহ বিভিন্ন জায়গায় অনুষ্ঠান আয়োজন ও একে অপরকে উপহার সামগ্রী বিতরণ আমাদের কমিউনিটিকে আরও ঐক্যবদ্ধ করবে। আর এখানেই ফুটে ওঠে ঐক্য, সহনশীলতা ও নিজের আগে অন্যের জন্য চিন্তা করার ব্রিটিশ মূল্যবোধ। বর্তমান ক্রান্তিকালে এই মূল্যবোধ আরও বেশি করে প্রয়োজন আমাদের”।

ক্যামেরন বলেন, “এই পবিত্র মাসে আমরা দেখেছি ইস্তাম্বুল, অরল্যান্ডো ও ঢাকায় সন্ত্রাসীদের হামলা, মানুষ হত্যায় রক্তের হোলি খেলা, দেখেছি এই সপ্তাহে বাগদাদের বর্বর হামলা। শুধু তাই নয়, দেখেছি আমাদের দেশের কোনো কোনো রাস্তায় অনেকেই শিকার হচ্ছেন অসহনশীল আচরণের। এমন কি আমাদের অনুপ্রেরণাদানকারী এমপি জো কক্সকেও আমরা দেখেছি ঘাতকের হাতে জীবন দিতে”।

 “বন্ধু, পরিবার, প্রতিবেশী ও সহকর্মী নিয়ে ঐক্যবদ্ধভাবে এবার আমরা এমন ঈদ উদযাপন করতে চাই, যে ঈদ ব্রিটেনকে বিশ্বের সর্বোচ্চ সফল মাল্টি এথনিক, মাল্টি ফেইথ গণতন্ত্রের দেশ হিসেবে পরিচিত করবে, ব্রিটিশ মূল্যবোধ রক্ষার অঙ্গীকার যেন নতুন করে আবার আমরা শানিত করতে পারি”।

বাংলাদেশ সময়: ০১১৯ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৬
এটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-07-04 15:21:47