[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

প্রথমবারের মতো আইটিউনের সর্বোচ্চ অবস্থানে বাংলা গান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৫-২৫ ২:৫৭:৪৩ এএম

লন্ডনে জন্ম ও বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভূত দুই তরুণের লেখা ও সুর করা একটি বাংলা গান আইটিউন চার্টে শীর্ষস্থানে উঠে এসেছে। বিষয়টি ব্রিটেনে বাংলাদেশি তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

লন্ডন: লন্ডনে জন্ম ও বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভূত দুই তরুণের লেখা ও সুর করা একটি বাংলা গান আইটিউন চার্টে শীর্ষস্থানে উঠে এসেছে। বিষয়টি ব্রিটেনে বাংলাদেশি তরুণ প্রজন্মের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

গত ১৯ মে আইটিউনে রিলিজ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই গানটি চার্টের ১ নম্বর স্থান লাভ করে। এর ফলে আইটিউন চার্টের শীর্ষ অবস্থানে উঠে আসা এটিই প্রথম কোনো বাংলা গান।

‘জান আটকি’ নামের ‘চোখে চোখে মিলে আমি ফিরে এসে চাই’ গানটি মূলত পাঞ্জাবি ভাষা থেকে বাংলায় ভাষান্তর একটি গান। ব্রিটেনের তরুণ প্রজন্মের জন্য গানটি গেয়েছেন জনপ্রিয় শিল্পী ‘মামজি স্ট্রেঞ্জার’। গানটি বাংলায় ভাষান্তর ও সুর করেছেন আরেক জনপ্রিয় তরুণ শিল্পী নিশাত মনসুর।

বিভিন্ন শো’তে অংশ নিয়ে গানটি গেয়ে মামজি ও নিশাত ইতোমধ্যে তরুণ প্রজন্মের মধ্যে রীতিমতো হৈচৈ ফেলেছেন। গানটির বাংলা ভিডিও ভার্সনের কাজও চলছে বলে বাংলানিউজকে জানিয়েছেন শিল্পী নিশাত মনসুর। মামজি স্ট্রেঞ্জার ও লিয়ান রৌজের প্রযোজনা এবং মামজি ও নিশাতের লেখা গানটি বাংলা ভিডিও ভার্সন করবে টাইমলেস মিডিয়া।

মামজি ও নিশাত দু’জনেরই পৈত্রিক নিবাস বাংলাদেশের সিলেটের সুনামগঞ্জ জেলায়। ব্রিটিশ গানের জগতের মূলধারায় ব্যাপক জনপ্রিয় শিল্পী মামজি স্ট্রেঞ্জার। ইংরেজি, হিন্দি, পাঞ্জাবিসহ বিভিন্ন ভাষায় গান গেয়ে ইতোমধ্যে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

অন্যদিকে তরুণ শিল্পী নিশাত মনসুর ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় শিল্পী হিসেবে ব্যাপক পরিচিত। লন্ডন ও বার্মিংহামে বৈশাখী মেলায় লাইভ স্টেজে তিনি নিয়মিতই পারফর্ম করে থাকেন। শিগগিরই আরও কিছু বাংলা ফিউশন গান রিলিজ করতে যৌথভাবে কাজ করে যাচ্ছেন তারা।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মে ২৫, ২০১৬
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa