ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ে বাংলা বর্ষবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
অস্ট্রেলিয়ার নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ে বাংলা বর্ষবরণ

নিউক্যাসেল: মেয়েরা কেউ এসেছে লাল পাড় সাদা শাড়ি পরে, ছেলেরা কেউ সবুজ কিংবা লাল-সাদা পাঞ্জাবি পরে, সাথে আরো বর্নিল পোশাকের ছড়াছড়ি। যেন একখণ্ড রমনার বটমূলে রূপান্তরিত হয়েছিল নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ের অকুমতি লাইব্রেরি চত্বর।



আজ দুপুর বারোটায় অস্ট্রেলিয়াস্থ নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের উদ্যোগে বাংলা নববর্ষ ১৪২৩ কে উৎসবমুখর পরিবেশে বরণ করা হয়। হোসনে আরা মুক্তির উপস্থাপনায় অনুষ্ঠানে বাংলা সঙ্গীত পরিবেশন করেন সোনিয়া শারমিন এবং শাখাওয়াত খান সাগর। অনুষ্ঠানে একক নৃত্য পরিবেশন করেন শিশু শিল্পী রীতি রহমান এবং দলীয় নৃত্য পরিবেশন করেন আসমা জাহান মুক্তা, হোসনে আরা মুক্তি, সাদমান শাহরিয়ার, আব্দুল্লাহ আল মামুন ও তানভীর আহমেদ। অনুষ্ঠানের শব্দ ব্যবস্থাপনায় ছিলেন ফাহিম বিন আজিজ।

বাংলাদেশি ছাড়াও পশ্চিমবঙ্গের বাঙালীসহ প্রচুর বিদেশী ছাত্র-ছাত্রীও অনুষ্ঠানটি উপভোগ করেন। বর্ষবরণ অনুষ্ঠানে নিউক্যাসেল বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে কবি আবুল হাসনাৎ মিল্টন, ডা: ফখরুল ইসলাম, ড: শুভংকর বিশ্বাস, ড: মাহমুদ পল্লব, ডা: শাহনাজ নূপুর, সাদ, শাফাকাত, রুমি, রাইসুল, শামীমা হ্যাপী, পাভেল,আদনান, কবিতা দত্ত, ডা: নীতি নোভা, বর্ষাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত দেশি-বিদেশি সবাইকে ভাত,  মুরগির মাংস দিয়ে আপ্যায়ন করার পাশাপাশি মিষ্টিমুখ করানো হয়।

ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে নববর্ষ বরণের অনুষ্ঠানটি পরিকল্পনা ও বাস্তবায়নে ছিলেন তানভী, ফাহিম, তানভীর, আসমা, টুম্পা, উজ্জ্বল, মামুন, মিজান, মুক্তি, জাহিদ, সাদমান, নাসিরসহ আরো অনেকে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।