ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে এনএসইউ’র সাবেক শিক্ষার্থীদের বৈশাখী পুনর্মিলনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
সিডনিতে এনএসইউ’র সাবেক শিক্ষার্থীদের বৈশাখী পুনর্মিলনী

ঢাকা: সিডনিতে বসবাসকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) সাবেক শিক্ষার্থীদের সংগঠন অজি এনএসইউআরস’র আয়োজনে বৈশাখী পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ এপ্রিল) সিডনিস্থ লেক প্যারামাটা রিসার্ভে অনুষ্ঠিত এ প্রাক বর্ষবরণ অনুষ্ঠানে এসএসইউ’র সাবেক প্রায় শতাধিক শিক্ষার্থীর সমাগম ঘটে ।

অজি এনএসইউআরস’র যুগ্ম সম্পাদক (এক্সটার্নাল অ্যাফেয়্যার্স) শাহরিয়ার পাভেলের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ‍এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা থেকে এনএসইউ’র স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স’র ফ্যাকাল্টি ও এক্সটার্নাল অ্যাফেয়ার্সের দায়িত্বপ্রাপ্ত ডিরেক্টর ফয়সাল ওয়ালী যোগ দেন।
 
দিনব্যপী এ আয়োজনের মূল আকর্ষণ ছিল রকমারি ভর্তা, চাটনি ও আচারসমৃদ্ধ বাঙালি ঘরোয়া খাবার। আয়োজনে আরও ছিলো ছোটদের জন্য নানা খেলা, ফেইস পেইন্টিং এবং বড়দের জন্য গুপ্তধন খুঁজে বের করার মজার ও বুদ্ধিদীপ্ত চ্যালেঞ্জ। অনুষ্ঠানে আগত প্রতিটি দম্পতি ভিন্ন ভিন্ন দলে ভাগ হয়ে চ্যালেঞ্চটিতে অংশ নেয়।

পরিবারভিত্তিক আরও একটি প্রতিযোগিতা ছিলো- সাজ ও সজ্জায় সবচেয়ে সমন্বিত পরিবার। যেখানে প্রাধান্য পেয়েছে রংয়ে ও বৈচিত্র্যে বাঙালির বৈশাখী পোশাক। এ প্রতিযোগিতায় ৯৭ শিক্ষাবর্ষের ইভান-নুসরাত পরিবার বিজয়ী হয়।
 
দিনের সর্বশেষ আয়োজন ছিলো বৈশাখকে ঘিরে বাংলাদেশের জনপ্রিয় গানের মনমুগ্ধকর পরিবেশনা। এতে অংশ নেয় এনএসইউ ০৮ শিক্ষাবর্ষের নওরোজ, ০২ শিক্ষাবর্ষের তাজিম এবং ৯৭ শিক্ষাবর্ষের সাব্বির ও হিরা ।

বৈশাখকে ঘিরে সংগঠনটির বার্ষিক এ আয়োজনে বাঙালি ও বাংলাদেশের আবহ তৈরির প্রচেষ্টা দেখা গেছে। রমনা পার্কের সবুজ গাছগাছালি ও লেকের সহাবস্থানের প্রতিরূপ পায় আয়োজনস্থল লেক প্যারামাটা। স্বচ্ছ টলটলে পানির লেক। তার পাড় ঘিরে সুবিশাল গাছের সারি। তারই ছায়াতলে সবুজ ঘাসের গালিচায় মাদুর বিছিয়ে পুনর্মিলনীতে আগতদের বসার ব্যবস্থা করা হয়েছিলো। সময় যতো গড়িয়েছে শাহবাগ, শিশুপার্ক ও রমনা বটমূলের স্বপ্নিল ছবিই ফুটে উঠেছে।

প্রবাসের নানা ব্যস্ততায় অন্তত একটি দিনকে বাংলাদেশের বৈশাখ স্মৃতি রোমন্থনের সুযোগ করে দেওয়ার জন্য আয়োজকদের ধন্যবাদ দিয়েছেন আগতরা। দিনশেষে এই দিনটির জন্য আবার একটি বছরের অপেক্ষায় থাকার কোরাস ধ্বনিত হয়েছে সবার কণ্ঠে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।