ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি স্টুডেন্ট অর্গানাইজেশনের কমিটি ঘোষণা

কায়াস মাহমুদ জনি, মেলবোর্ন থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
অস্ট্রেলিয়ায় বাংলাদেশি স্টুডেন্ট অর্গানাইজেশনের কমিটি ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলবোর্ন: সম্প্রতি অস্ট্রেলিয়ার বাংলাদেশি-অস্ট্রেলিয়া স্টুডেন্ট অর্গানাইজেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের মাধ্যমে পরিচালিত এই সংগঠনটি প্রথমবারের মতো অস্ট্রেলিয়ায় রেজিস্ট্রেশনকৃত বাংলাদেশি সংগঠন হিসেবে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করবে।



বাংলাদেশি শিক্ষার্থীদের সহযোগিতার প্রয়াস নিয়ে সংগঠনটির এই পথ চলা শুরু।

ঘোষিত কমিটিতে সভাপতি পদে রয়েছেন কায়াস মাহমুদ জনি, সহ-সভাপতি যথাক্রমে দীন মোহাম্মদ, খুরশিদ আলম অন্ত ও আল-সাবা বিন। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফায়সাল মোহাম্মদ, যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন মোহাম্মদ ও সামি ইউসুফ, সাংস্কৃতিক সম্পাদক সানজিদা প্রমি। সদস্য পদে রয়েছেন, মহিউদ্দিন হামিদ ও চন্দন পাল।

সংগঠনের সভাপতি কায়াস মাহমুদ এক বিজ্ঞপ্তিতে বলেন, অস্ট্রেলিয়াতে নতুন ছাত্র-ছাত্রীদের পাশাপাশি পুরনো যারা রয়েছেন তাদের সহযোগিতা করাই আমাদের মূল উদ্দেশ্য। বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের ভিসা জটিলতাসহ নানা বিষয় নিয়ে কাজ করবে এই সংগঠন। মূলত সকল প্রবাসী শিক্ষার্থীদের একটি প্লাটফর্মে নিয়ে এসে এক সঙ্গে বিদেশের মাটিতে মিলেমিশে থাকার জন্য অপরিহার্য ভূমিকা রাখবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া স্টুডেন্ট অর্গানাইজেশন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টম্বর ১২, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।