ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

বিপুল ভোটে লেবার পার্টির নতুন নেতা জেরিমি করভিন

626 |
আপডেট: ২০১৫-০৯-১২ ৮:৩৭:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

লেবার পার্টির নতুন নেতা নির্বাচিত হয়েছেন পার্টির প্রবীণ বামপন্থী নেতা জেরিমি করভিন। শনিবার লন্ডনে লেবার পার্টির কনফারেন্সে ৫৯.৫% ভোট পেয়ে তিনি নেতা নির্বাচিত হন।

লন্ডন: লেবার পার্টির নতুন নেতা নির্বাচিত হয়েছেন পার্টির প্রবীণ বামপন্থী নেতা জেরিমি করভিন।

শনিবার লন্ডনে লেবার পার্টির কনফারেন্সে ৫৯.৫% ভোট পেয়ে তিনি নেতা নির্বাচিত হন।

স্থানীয় সময় শনিবার সকাল ১১.৪৫ মিনিটে (বাংলাদেশ সময় বিকাল ৪.৪৫ মিনিট) কনফারেন্স হলে ঘোষিত এই ফলাফলের প্রথম রাউন্ডেই জেরিমি করভিনকে নির্বাচিত ঘোষণা করা হয়।

এই নির্বাচনে মোট ৪ লক্ষ ২২ হাজার ৬শ ৬৪টি ভোট পড়ে যা মোট ভোটারের ৭৬%। এর মধ্যে জেরিমি করভিন পান ২ লক্ষ ৫১ হাজার ৪শ ১৭ ভোট (৫৯.৫%)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এন্ডি বার্নহাম পেয়েছেন ৮০ হাজার ৩ শ’ ৬ ভোট (১৯%)। অপর দুই প্রতিদ্বন্দ্বী ইভেট কুপার পেয়েছেন ৭১ হাজার ৯শ’ ২৮ (১৭%) এবং লিজ ক্যান্ডেল পেয়েছেন ১৮ হাজার ৮শ’ ৫৭ ভোট (৪.৫%)।

নেতা নির্বাচনে পার্টির সাধারণ সদস্য, ইউনিয়ন সদস্য ও ৩ পাউন্ড ফি‘র বিনিময়ে অধিকারপ্রাপ্ত ভোটাররা ভোট প্রয়োগ করেন।

এর মধ্যে সাধারণ সদস্যদের মোট ৪৯%, ইউনিয়ন সদস্যদের ৫৭% এবং ৩ পাউন্ড অধিকারপ্রাপ্ত ভোটারদের ৮৫% ভোট পেয়ে লেবার পার্টির রাজনীতিতে ব্যাকবেঞ্চার হিসেবে পরিচিত এমপি জেরিমি করভিন ভূমিধস বিজয় লাভ করেন।

নির্বাচিত হওয়ার পর বিজয়ী ভাষণে জেরিমি করভিন ঘোষণা করেন, নেতা হিসেবে তাঁর প্রথম কর্মসূচি হবে শরণার্থীদের পক্ষে ক্যাম্পেইনে নামা। মানুষের স্বার্থে অর্থনৈতিক নীতি ও ‘বেটার ব্রিটেন’সহ বিভিন্ন কর্মসূচি  গ্রহণেরও ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-09-12 08:37:00