ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে আ’লীগের সেমিনার

‘ব্যক্তিকে হত্যা করা যায়, আদর্শকে নয়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
‘ব্যক্তিকে হত্যা করা যায়, আদর্শকে নয়’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

ঢাকা: 'বঙ্গবন্ধু শেখ মুজিব: মৃত্যু এবং অমরত্ব' শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে বক্তারা বলেছেন, ব্যক্তিকে হত্যা করা যায়, আদর্শকে নয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (২৯ আগস্ট) বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা সিডনিতে এ সেমিনার আয়োজন করে।

 

আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পি এস চুন্নুর পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার, কবি ও কলামিস্ট ড. আবুল হাসনাৎ মিল্টন।

মূল প্রবন্ধে বলা হয়, শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশের উন্নয়নযাত্রায় আজ প্রমাণিত হয়েছে, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শের শক্তি এতো তীব্র যে তাকে সপরিবারে হত্যা করেও বাংলাদেশকে ঠেকিয়ে রাখা যায়নি।

সেমিনারে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের গৃহায়ন ও গণপূর্ত বিষয়ক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং সাবেক মন্ত্রী, বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানের আলোচনা পর্বে বক্তারা বলেন, বঙ্গবন্ধু কেবল বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি বিশ্বের নিপীড়িত মানুষের নেতা ছিলেন। তাঁকে হত্যা করার মধ্য দিয়ে শুধু বাংলাদেশের নয়, বিশ্বের শোষিত মানুষের কণ্ঠ স্তব্ধ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিলেন, তারা আজ চূড়ান্ত অর্থে ব্যর্থ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার সংগ্রামের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ।   বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের এক বিস্ময়কর মডেল।

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন- বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন,  অনারারী কনসাল জেনারেল অ্যান্থনি কৌরী, গিয়াস মোল্লা, ঐহিক তারিক, তানভীর আবির, ড: বায়েজিদুর রহমান, ড: ফরিদ আহমেদ, ড: অরবিন্দ সাহা, ড: রতন কুণ্ডু, শেখ শামীমুল হক, প্রবীর মৈত্র, এবং বীর মুক্তিযোদ্ধা রবীন বনিক। সেমিনারের পরে 'বিজয়ের মহানায়ক' শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।