ঢাকা, মঙ্গলবার, ১২ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

সাকার মৃত্যুদণ্ড বহালে লন্ডনে আনন্দ সমাবেশ

664 |
আপডেট: ২০১৫-০৭-৩০ ৬:৫৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড বহাল থাকায় আনন্দ সমাবেশ করেছেন ব্রিটেন প্রবাসী বাঙ্গালিরা।

লন্ডন: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড বহাল থাকায় আনন্দ সমাবেশ করেছেন ব্রিটেন প্রবাসী বাঙ্গালিরা।

বুধবার (২৯ জুলাই) স্থানীয় সময় বিকেলে পূর্ব লন্ডনের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে জড়ো হয়ে আনন্দ সমাবেশের মাধ্যমে সন্তোষ প্রকাশ করেন গণ জাগরণ মঞ্চ ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ বিভিন্ন সংগঠনের শতাধিক নেতাকর্মী

সমবেতরা এসময় মিষ্টি ও খেজুর মুখে তুলে দিয়ে একে অপরের সঙ্গে রায় উদযাপন করেন। গণজাগরণ মঞ্চ সংগঠক অজন্তা দেব রায়ের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রবীন মুক্তিযুদ্ধ সংগঠক সুলতান শরীফ, মুক্তিযোদ্ধা মিফতা আহমেদ, নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভপতি মুক্তিযোদ্ধা ইসহাক কাজল, কেন্দ্রীয় নেতা আনসার আহমেদ উল্লাহ, আওয়ামী লীগ নেতা নঈমুদ্দিন রিয়াজ, শাহ শামীম ও কবি মুজিবুল হক মনি প্রমুখ।

শহীদ মিনারে আনন্দ সমাবেশ শেষে স্থানীয় মন্টিফিউরি সেন্টারে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক সাহিত্যিক আব্দুল গাফফার চৌধুরী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন।

আব্দুল গাফফার চৌধুরী রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী ভয়ঙ্কর এই পরিবার সাম্প্রদায়িকতা ও প্রগতি বিরোধী শক্তির প্রতীক। সাধারণ মানুষের রক্তে রঞ্জিত সালাউদ্দিন কাদের চৌধুরীর হাত।

 তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, শেখ হাসিনা প্রমাণ করেছেন একমাত্র বঙ্গবন্ধুর রক্তই পারে সাকাদের মতো ভয়ঙ্কর প্রভাবশালী মানবতা বিরোধীদের শেকড় ধরে টান দিতে।

ডঃ আনোয়ার হোসেনও কৃতজ্ঞতা জানান শেখ হাসিনার প্রতি। তার মতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও দুরদর্শী নেতৃত্বের কারনেই সম্ভব হয়েছে যুদ্ধাপরাধীদের বিচার ও রায় কার্যকর করা।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ‍জুলাই ৩০, ২০১৫
কেএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db