bangla news

ব্রিটিশ সোসাইটির ‘বিউটি’ বাঙালি কমিউনিটি

957 |
আপডেট: ২০১৫-০৭-০১ ১২:৩০:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাঙালি কমিউনিটিকে মাল্টি কালচারের ব্রিটিশ সোসাইটির অন্যতম ‘বিউটি’ বললেন টাওয়ার হ্যামলেটসের নবনির্বাচিত নির্বাহী মেয়র জন বিগস। তিনি বলেন, এই কমিউনিটির কাছে আমাদের কৃতজ্ঞতার শেষ নেই।

লন্ডন: বাঙালি কমিউনিটিকে মাল্টি কালচারের ব্রিটিশ সোসাইটির অন্যতম ‘বিউটি’ বললেন টাওয়ার হ্যামলেটসের নবনির্বাচিত নির্বাহী মেয়র জন বিগস। তিনি বলেন, এই কমিউনিটির কাছে আমাদের কৃতজ্ঞতার শেষ নেই।

মঙ্গলবার (৩০ জুন) পূর্ব লন্ডনের রিজেন্ট লেক ব্যাংকুইটিং হলে সৈয়দপুর যুব কল্যাণ পরিষদ আয়োজিত এক ইফতার পার্টি তিনি একথা বলেন।

প্রায় দু’শতাধিক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত এ ইফতার পার্টিতে রাজনীতিক, সাংবাদিক, সাংস্কৃতিককর্মীসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

লন্ডনে বসবাসরত সুনামগঞ্জ জেলার সৈয়দপুরের তরুণ প্রজন্মের উদ্যোগে সম্প্রতি গঠিত সংগঠন ‘সৈয়দপুর যুব কল্যাণ পরিষদের ভূয়সী প্রশংসা করে মেয়র জন বিগস বলেন, বাংলাদেশের একটিমাত্র গ্রাম থেকে আসা এতগুলো মেধাবী তরুণের সৃজনশীল কর্মকাণ্ড দেখে আমি অভিভূত।

তিনি বলেন, বিভিন্ন জাতি-গোষ্ঠীর সমন্বয়েই গঠিত আজকের মাল্টি কালচারের ব্রিটিশ সোসাইটি। নিঃসন্দেহে বাঙালি কমিউনিটি এ সোসাইটির অন্যতম বিউটি। আজকের অনুষ্ঠানের আয়োজক একঝাঁক তরুণ এ ‘বিউটি’রই অংশ।

টাওয়ার হ্যামলেটসের সাম্প্রতিক মেয়র নির্বাচনের কথা উল্লেখ করে জন বিগস বলেন, টাওয়ার হ্যামলেটসকে তার মূল ট্র্যাকে ফিরিয়ে আনতে সদ্য সমাপ্ত নির্বাচনে বাঙালি কমিউনিটি যে অবদান রেখেছে, তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। আমি কৃতজ্ঞ এ কমিউনিটির কাছে।

ইফতার পূর্ববর্তী আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর যুব কল্যাণ পরিষদের সভাপতি সৈয়দ সাদেক। সাধারণ সম্পাদক জিয়া শহীদের পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনায় ব্রিটেনে বিভিন্ন পেশায় প্রতিষ্ঠিত সৈয়দপুরের স্বনামধন্য ব্যক্তিরা অংশ নেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন- তারিফ আহমদ, সৈয়দ তারেক, সৈয়দ মারুফ, সৈয়দ আশফাক, সৈয়দ বেলাল, সৈয়দ জামিল, সৈয়দ সুমন, সৈয়দ মামুন, সৈয়দ আতাউর, কামরুল ইসলাম, সাজিদুর রহমান প্রমুখ।

বক্তব্যের আগে মেয়র জন বিগস গুগল সার্চে গিয়ে সৈয়দপুর গ্রামের বিস্তারিত জেনে নেন। তার তুলে ধরা পরিসংখ্যান অনুযায়ী, শতকরা ৯৫ শতাংশ শিক্ষিত মানুষের এ গ্রাম এশিয়ার অন্যতম বৃহৎ গ্রাম হিসেবে পরিচিত। যার লোকসংখ্যা প্রায় ২৫ হাজার। বিভিন্ন দেশে উচ্চপদে কর্মরত রয়েছেন এ গ্রামের সন্তানরা।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-07-01 00:30:00