ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news
বাংলানিউজকে অস্কারজয়ী ঝুমুতসকি

‘বিউটিফুল বাংলাদেশ’ ভুল ধারণা ভেঙে দিয়েছে

1962 |
আপডেট: ২০১৫-০৬-১৮ ১:৩০:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলচ্চিত্র পরিচালক মঈনুল হোসেন মুকুলের ‘ফিল্ম আর্ট’ বিজয়ী পর্যটন বিষয়ক তথ্যচিত্র ‘বিউটিফুল বাংলাদেশ’ অস্কারজয়ী চলচ্চিত্র প্রযোজক বিগনেফ ঝুমুতসকির বাংলাদেশ নিয়ে ভুল ভেঙ্গে দিয়েছে।

ওয়ারসো, পোলান্ড থেকে: চলচ্চিত্র পরিচালক মঈনুল হোসেন মুকুলের ‘ফিল্ম আর্ট’ বিজয়ী পর্যটন বিষয়ক তথ্যচিত্র ‘বিউটিফুল বাংলাদেশ’ অস্কারজয়ী চলচ্চিত্র প্রযোজক বিগনেফ ঝুমুতসকির বাংলাদেশ নিয়ে ভুল ভেঙ্গে দিয়েছে।

ঝুমুতসকি এর আগে বাংলাদেশকে শুধু বন্যা ও দুর্যোগের দেশ মনে করলেও এখন তিনি জানেন, বাংলাদেশ অপূর্ব প্রাকৃতিক সৌন্দয্যের একটি দেশ। তার এ ভুল ভেঙ্গে দিয়েছে মুকুল পরিচালিত বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন বিষয়ক তথ্যচিত্র ‘বিউটিফুল বাংলাদেশ’, এমনটাই বাংলানিউজকে জানালেন ঝুমুতসকি।

বুধবার (১৭ জুন) রাতে ওয়ারসোর ভেনেসিয়া প্যালেস হোটেলে নৈশভোজের ফাঁকে ফাঁকে বাংলাদেশ সম্পর্কে তার ভুল ধারণা ভাঙ‍ার কথা জানান।

ঝুমুতসকি বলেন, বাংলাদেশ এমন প্রাকৃতিক সৌন্দয্যের অধিকারী একটি দেশ এটি জানতাম না যদি বিউটিফুল বাংলাদেশ না দেখতাম। আমি কোনোদিন বাংলাদেশ যাইনি, কিন্তু বন্যা ও পানির দেশ হিসেবেই এটির নাম শুনেছি।

তার পাশে বসা ‘বিউটিফুল বাংলাদেশ’র পরিচালক মঈনুল হোসেন মুকুলকে দেখিয়ে ঝুমুতসকি বলেন, এত সুন্দর একটি দেশ নিজচোখে দেখার ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে এই ভদ্রলোকের তথ্যচিত্র।

তিনি মুকুলকে বাংলাদেশের বাইরে অন্য দেশগুলোর পর্যটন এলাকা নিয়েও তথ্যচিত্র তৈরির অনুরোধ করেন।

২০০৮ সালে অ্যানিমেশন শর্টফিল্ম ‘পিটার অ্যান্ড ওল্ফ’র প্রযোজক হিসেবে অস্কার জেতেন বিগনেফ ঝুমুতসকি।

পোলান্ডের রাজধানী ওয়ারসোতে বৃহস্পতিবার (১৮ জুন) অনুষ্ঠিত হচ্ছে ১০ম পর্যটন বিষয়ক আন্তর্জাতিক ফিল্ম আর্ট ফেস্টিভ্যাল। পোলান্ডের সন্তান ঝুমুতসকি এ ফেস্টিভ্যাল প্রতিযোগিতার জুরি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করছেন।

বিশ্বের ৩৫টি দেশ থেকে আন্তর্জাতিক পর্যটন বিষয়ক চলচ্চিত্র নির্মাতারা ইতোমধ্যে ওয়ারসো এসে জড়ো হয়েছেন। তাদের নির্মিত তথ্যচিত্রগুলো থেকে নির্বাচিত করা হয়েছে এবারের পুরস্কার বিজয়ী তথ্যচিত্র। বৃহস্পতিবার বিজয়ী তথ্যচিত্র নির্মাতাদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার দেওয়া হবে।

বাংলাদেশ পর্যটন করপোশনের তথ্যচিত্র ‘বিউটিফুল রিভার’ এবার পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। লন্ডনে বসবাসরত বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা মঈনুল হোসেন মুকুলও তার ১০ মিনিটের ‘বিউটিফুল বাংলাদেশ’র জন্য পুরস্কার নেবেন বৃহস্পতিবার। যদিও এ তথ্যচিত্রটি অনেক আগেই পুরস্কারের জন্য মনোনীত হয়।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
এসএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-06-18 01:30:00