ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

ব্রিটিশ পার্লামেন্টে টিউলিপের বক্তব্য শুনলেন প্রধানমন্ত্রী

1815 |
আপডেট: ২০১৫-০৬-১৬ ১০:২২:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাউস অব কমন্সের ভিআইপি গ্যালারিতে বসে ভাগনি লেবার পার্টির নবনির্বাচিত ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের উদ্বোধনী বক্তব্য শুনলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

লন্ডন: হাউস অব কমন্সের ভিআইপি গ্যালারিতে বসে ভাগনি লেবার পার্টির নবনির্বাচিত ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিকের উদ্বোধনী বক্তব্য শুনলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৬ জুন) স্থানীয় সময় বেলা ১.০৬ মিনিট থেকে ১.১৫ মিনিট পর্যন্ত টিউলিপের ৯ মিনিটের এই পুরো বক্তৃতাই মনোযোগ দিয়ে শোনেন তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

টিউলিপের বক্তৃতাকালে প্রধানমন্ত্রীর পাশে ছিলেন টিউলিপের মা শেখ রেহানা, পুত্র সজীব ওয়াজেদ জয়, কন্যা সায়মা হোসেন পুতুল, শেখ রেহানার পুত্র রেদোয়ান সিদ্দিক ববিসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা।

এ সময় দর্শক গ্যালারিতে বসে টিউলিপের বক্তৃতা শোনেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, হাইকমিশনার আব্দুল হান্নান, মিনিস্টার প্রেস নাদিম কাদির ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারোজ্জামান চৌধুরীসহ সফরসঙ্গী অন্যান্য সদস্যরা।

নয় মিনিটের সংক্ষিপ্ত বক্তৃতায় লেবার দলীয় এমপি টিউলিপ সিদ্দিক গ্যালারিতে বসে তার খালা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মা শেখ রেহানাসহ পুরো বঙ্গবন্ধু পরিবার তার বক্তৃতা শুনছেন বলে হাউস অব কমন্সকে জানান।

এরপর তিনি একাত্তরের মুক্তিযুদ্ধের শহীদ ও তার নানা বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর অসহায় খালা ও মায়ের কষ্টের কথাও সহকর্মী ব্রিটিশ এমপিদের জানান টিউলিপ।

ব্রিটেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এ সময় টিউলিপ বলেন, ওই সময় আমার অসহায় মাকে ইমিগ্র্যান্ট বান্ধব ব্রিটেন আশ্রয় দিয়েছিলো বলেই আমি আজকের অবস্থানে আসতে পেরেছি। এজন্য ব্রিটিশ জনগণের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।

টিউলিপের বক্তৃতা শেষে হাউস অব কমন্স থেকে বেড়িয়ে এলে পার্লামেন্টের সামনে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ ফারুকসহ অন্যান্যরা।

এ সময় ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে কথা বলায় টিউলিপকেও অভিনন্দন জানান তারা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ১৬, ২০১৫
এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-06-16 10:22:00