bangla news

টাওয়ার হ্যামলেটস মেয়র নির্বাচন বাতিল, অযোগ্য লুৎফুর

1234 |
আপডেট: ২০১৫-০৪-২৩ ১০:৪৯:০০ এএম
লুৎফুর রহমান

লুৎফুর রহমান

লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারার মেয়র নির্বাচন বাতিল করে দিয়েছে হাইকোর্ট। বৃহস্পতিবার একটি বিশেষ শুনানির পর এ রায় দেওয়া হয়। বিশিষ্ট ব্যবসায়ী আজমল হোসেনসহ ৪ জন ভোটারের দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে হাইকোর্ট এই রায় দেন।

লন্ডন: লন্ডনের টাওয়ার হ্যামলেটস বারার মেয়র নির্বাচন বাতিল করে দিয়েছে হাইকোর্ট। বৃহস্পতিবার একটি বিশেষ শুনানির পর এ রায় দেওয়া হয়। বিশিষ্ট ব্যবসায়ী আজমল হোসেনসহ ৪ জন ভোটারের দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে হাইকোর্ট এই রায় দেন।

হাইকোর্টের এই রায়ের ফলে প্রথম বাংলাদেশি বংশোদ্ভুত নির্বাহী মেয়র লুৎফুর রহমান অবিলম্বে পদচ্যুত হবেন এবং নতুন  তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

বিগত নির্বাচনে দুর্নীতি ও বেআইনি কার্যকলাপের অভিযোগ প্রমাণিত হওয়ায় আগামী নতুন নির্বাচনেও বর্তমান মেয়র লুৎফুর রহমান প্রার্থী হিসেবে অযোগ্য হবেন বলে বিচারকের দায়িত্ব পালনরত নির্বাচন কমিশনার রিচার্ড মাওরী তার রায়ে উল্লেখ করেছেন।

মাওরী বলেন, লুৎফুর রহমান নির্বাচনী আইন ভঙ্গ করেছেন। আইনি লড়াইয়ের খরচ ২ লাখ ৫০ হাজার পাউন্ডও তাকে পরিশোধ করতে হবে।

রায়ে লুৎফুরের সহযোগী আলিবর চৌধুরীর বিরুদ্ধে আনা দুর্নীতি ও বেআইনি কার্যকলাপের অভিযোগও প্রমাণিত হয়েছে।

হাইকোর্টের এই রায়কে বিগত নির্বাচনে লেবার দলীয় প্রার্থী জন বিগস স্বাগত জানালেও লুৎফুরের দল টাওয়ার হ্যামলেটস ফাস্ট বলেছে, এই রায়ে তারা শকড, রায় রিভিউ'র জন্য তারা আবেদন করবেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৫
এনএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-04-23 10:49:00