bangla news

অভিজিৎ হত্যার ঘটনায় ব্রিটিশ পার্লামেন্টে আর্লি ডে মোশন

636 |
আপডেট: ২০১৫-০৩-০৭ ১০:০২:০০ পিএম
জিম ফিটজ পেট্রিক ও স্যার পিটার জেমস বটমলি

জিম ফিটজ পেট্রিক ও স্যার পিটার জেমস বটমলি

মার্কিন-বাংলাদেশি ব্লগার ও লেখক অভিজিৎ হত্যা তদন্তে নিজ সরকারের ভূমিকা জানতে চেয়ে ব্রিটিশ পার্লামেন্টে একটি আর্লি ডে মোশন দাখিল করেছেন দুই ব্রিটিশ সংসদ সদস্য।

লন্ডন: মার্কিন-বাংলাদেশি ব্লগার ও লেখক অভিজিৎ হত্যা তদন্তে নিজ সরকারের ভূমিকা জানতে চেয়ে ব্রিটিশ পার্লামেন্টে একটি আর্লি ডে মোশন দাখিল করেছেন দুই ব্রিটিশ সংসদ সদস্য।

কনজারভেটিভ দলীয় সংসদ সদস্য স্যার পিটার জেমস বটমলির সমর্থনে সাবেক লেবার দলীয় মন্ত্রী জিম ফিটজ পেট্রিক, এমপি শুক্রবার (০৬ মার্চ) পার্লামেন্টে দাখিলকৃত এই আর্লি ডে মোশনে বলেন, এই হাউস বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকান নাগরিক মুক্তমনা লেখক-ব্লগার অভিজিৎ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানায়। যার দায় স্বীকার করেছে একটি ইসলামি গ্রুপ। মোশনে অভিজিৎ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তে বাংলাদেশকে সহযোগিতা করতে নিজ সরকারের প্রতি আহ্বান জানান ব্রিটিশ সংসদ সদস্যরা।

বিএনপি-জামাতের সাম্প্রতিক সহিংস আন্দোলনেরও সমালোচনা করা হয় আর্লি ডে-মোশনে। বলা হয়, বিএনপি-জামায়াতের সাম্প্রতিক হরতাল-অবরোধ কর্মসূচি সহিংসতা সৃষ্টি করছে। আন্দোলনের নামে এই সহিংসতা ইতোমধ্যে ব্যাপক প্রাণহানীর ঘটনা ঘটিয়েছে, এমন মন্তব্য করে অভিজিৎ হত্যার তদন্ত ও সন্ত্রাসী ইসলামিক সংগঠনগুলোর অপতৎপরতা রোধে বাংলাদেশকে সহযোগিতা করতে মোশনে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

বিরোধীদলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচি পালনে সহযোগিতা করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি আন্দোলনে সহিংসতা পরিহার করার জন্য বিএনপির প্রতিও আহ্বান জানানো হয়েছে মোশনে। ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক সংবিধান রক্ষায় আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সমঝোতা সৃষ্টির লক্ষে অবিলম্বে সংলাপ শুরুর বিষয়েও গুরত্বারোপ করা হয় এই আর্লি ডে-মোশনে।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-03-07 22:02:00