bangla news

স্টকহোম দূতাবাসে বিজয় দিবস উদযাপন

808 |
আপডেট: ২০১৪-১২-২১ ২:১৮:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টকহোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। গত ১৬ ডিসেম্বর অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এবং সুইডিশ অতিথি উপস্থিত ছিলেন।

হেলসিংকি: স্টকহোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

গত ১৬ ডিসেম্বর অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এবং সুইডিশ অতিথি উপস্থিত ছিলেন।

দিনের কর্মসূচির মধ্যে ছিল কুরআন তিলওয়াত, এক মিনিট নিরবতা পালন, সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, উপস্থিত মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ সম্মাননা, প্রতীকী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নৈশভোজ। 

রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার স্বাগত বক্তব্যে বলেন, জীবীত বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি কথাগুলো মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস রচনার পথ-নির্দেশক হতে পারে। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান মুক্তিযুদ্ধের দিক-নির্দেশনা ও অতুলনীয় নেতৃত্বের কথা তুলে ধরে ৩০ লাখ বীর শহীদ, সব বীর মুক্তিযোদ্ধা, দু'লাখ মা-বোন যাদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে, তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে ১৮ ডিসেম্বর 'আন্তর্জাতিক অভিবাসী দিবস'-কে সামনে রেখে বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীদের অসামান্য অবদানের প্রশংসা করে স্বদেশে ব্যবসা ও বিনিয়োগের জন্য আহবান জানান তিনি।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের যুদ্ধাকলীন স্মৃতিচারণে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রবাসী বাংলাদেশি শিল্পী এবং সুইডিশ শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-12-21 02:18:00