ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া

সিডনিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পুনর্মিলনী

নাইম আবদুল্লাহ, সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪
সিডনিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পুনর্মিলনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিডনি (অস্ট্রেলিয়া): সিডনিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অস্ট্রেলিয়া শাখার পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ নভেম্বর) স্থানীয় মিন্টো কমিউনিটি হলে সকাল ১১টা থেকে শুরু হয়ে এ পুনর্মিলনী অনুষ্ঠান চলে বিকেল ৬টা পর্যন্ত।



পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর প্রথম ব্যাচের প্রাক্তন (১৯৭০) ছাত্র ইমদাদুল হক স্মৃতি চারণ করেন। তারপর ব্যাচ অনুযায়ী ক্রমান্বয়ে ৩৬তম ব্যাচ পর্যন্ত প্রাক্তন শিক্ষার্থীরা সবাই নিজ পরিচিতি এবং ক্যাম্পাসে তাদের সুখ-দুঃখের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন লিপি, সুজন, শিপলু, রাসেল কান্তা, লিটা এবং আরো অনেকে। আর কবিতা আবৃতি করেন, শাহিন শাহনেওয়াজ।

তারপর ১৫ ব্যাচের পরিসংখ্যানের প্রাক্তন ছাত্রী আফরিন আক্তারের আকাল মৃত্যুতে কিছুক্ষণ নীরবতা পালন করা হয়। তিনি ঢাকার পরিবেশ অধিদফতরে (গবেষণা) চাকরিরত অবস্থায় গত ৬ নভেম্বর মারা যান।

১৫ ব্যাচের পদার্থবিদ্যার অন্য প্রাক্তন ছাত্রী ঢাকায় বসবাসকারী অসুস্থ শিল্পীকে আর্থিকভাবে সহায়তার জন্য আবেদন জানানো হয়। তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছেন।

এ অনুষ্ঠানে অভিভাবকদের সঙ্গে আগত সব শিশু ও কিশোরদের উপহার প্রদান করা হয়।

রাফেল ড্র ও কেক কাটার মধ্য দিয়ে মিলন মেলাটি শেষ হয়।

এই অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা শাহিন শাহনেওয়াজ বাংলানিউজকে বলেন, ব্যস্ততার কারণে প্রতি বছর পুনর্মিলনী অনুষ্ঠান করা না গেলও দুই বছরে একবার আমরা এই মিলনমেলা ও স্মৃতিচারণের আয়োজন করি।

অনুষ্ঠানটি পরিচালনা করেন, মাহফুজুল হক চৌধুরী খসরু ও রাজন নন্দী। অনুষ্ঠানটির সার্বিকভাবে সহায়তা করেন, তাহমিনা রহমান বিনা, খালেদা কায়সার মিনি, রাশেদুল মোবারক মিকন, সামিনা ইয়াসমিন বেবি, শওকত আরা হোসেন বীথি, সুরাইয়া মাহমুদ রুমানা, লুৎফুল কবির, নিয়ামুল হক শরীফ রিপন, মোস্তাক এম খান, রাফেল, সোহেল ও জুলফিকার আলী আহমেদ রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭২৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।