ঢাকা, মঙ্গলবার, ৩১ আষাঢ় ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

সিঙ্গাপুরে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা

1557 |
আপডেট: ২০১৪-১১-১৯ ২:২০:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উত্তর-পূর্ব দিক থেকে প্রবাহিত মৌসুমী বায়ুর প্রভাবে সিঙ্গাপুরে এবছর নভেম্বর ও ডিসেম্বর মাসে স্বাভাবিকের তুলনায় বেশী বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানিয়েছে সিঙ্গাপুরের আবহাওয়া বিভাগ।

সিঙ্গাপুর: উত্তর-পূর্ব দিক থেকে প্রবাহিত মৌসুমী বায়ুর প্রভাবে সিঙ্গাপুরে এবছর নভেম্বর ও ডিসেম্বর মাসে স্বাভাবিকের তুলনায় বেশী বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানিয়েছে সিঙ্গাপুরের আবহাওয়া বিভাগ।

নভেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিপাতের কারণে এরইমধ্যে জনগণের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়ে পড়েছিল। ধারণা করা হচ্ছে, এবার গত বছরের তুলনায় ২০ শতাংশ বেশী বৃষ্টি হতে পারে। গত বছর সিঙ্গাপুরে সর্বোচ্চ ২৮৮ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল।

সিঙ্গাপুরের জাতীয় পরিবেশ অধিদপ্তর জানিয়েছে- প্রবল বৃষ্টির কারণে যেন কোথাও জলাবদ্ধতা সৃষ্টি হতে না পারে, সেজন্য তারা নাগরিক সেবা প্রদানকারী সংস্থাগুলোর সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে। একই সঙ্গে তারা সিঙ্গাপুরে নির্মাণাধীন সব ভবনের ঠিকাদারদের তাদের নিজ নিজ ভবনের আশেপাশের নালা-নর্দমা পরিষ্কার রাখার জন্য নির্দেশ দিয়েছে।

জাতীয় পানি উন্নয়ন বোর্ড এরইমধ্যে সিঙ্গাপুরের নিচু ও ঝুঁকিপূর্ণ এলাকায় ১৬০টি ক্লোজ-সার্কিট ক্যামেরা ও পানি নিষ্কাশনের নালাগুলোতে মোট ১৭১টি পানির স্তর চিহ্নিতকরণ যন্ত্র স্থাপন করেছে, যেন ভারী বর্ষণের কারণে কোথাও জলাবদ্ধতা বা অন্য কোন পরিস্থিতির সৃষ্টি হলেও দ্রুত ব্যবস্থা নেয়া যায়। 

এছাড়াও রেডিও, টিভিসহ বিভিন্ন প্রচার মাধ্যম ও রাস্তায় স্থাপিত ইলেকট্রনিক্স ডিসপ্লে বোর্ডে নিয়মিত বৃষ্টি সংক্রান্ত সতর্কতা প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-11-19 02:20:00