ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

সিঙ্গাপুরে দুই বাংলাদেশির কারাদণ্ড

2573 |
আপডেট: ২০১৪-১১-১৬ ৪:৫৯:০০ এএম
মোহাম্মদ আলী ও  ইয়াসিন আলী

মোহাম্মদ আলী ও ইয়াসিন আলী

সিঙ্গাপুর থেকে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে আটক হওয়া দুই বাংলাদেশিকে কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের আদালত। সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- নোয়াখালীর ইয়াসিন আলী (৩২) ও ফেনীর মোহাম্মদ আলী (৩৩) ।

সিঙ্গাপুর: সিঙ্গাপুর থেকে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে আটক হওয়া দুই বাংলাদেশিকে কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের আদালত।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- নোয়াখালীর ইয়াসিন আলী (৩২) ও ফেনীর মোহাম্মদ আলী (৩৩) ।

এক মালয়েশিয়ান ট্রাক ড্রাইভারের সহযোগিতায় গত ৫ জুলাই সড়ক পথে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া পাড়ি দেয়ার সময় উডল্যান্ডস সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্টে পুলিশ তাদের আটক করে। তারা উভয়েই ট্রাকের ড্রাইভিং সিটের পেছনে ছোট্ট জায়গার মধ্যে লুকিয়ে ছিলেন। এসময় তাদের সারা শরীর পুরনো ও বাতিল কাপড়ে ঢাকা ছিল।

পাসপোর্ট ছাড়া লুকিয়ে সীমান্ত পাড়ি দেয়ার চেষ্টা করায় ইয়াসিন আলীকে ৩০ দিন এবং মোহাম্মদ আলীকে ৪৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও তাদেরকে সহযোগিতার অপরাধে মালয়েশিয়ান ট্রাক ড্রাইভারকে ছয় মাসের জেল ও দুই হাজার ডলার জরিমানা করা হয়।

সিঙ্গাপুরের ইমিগ্রেশন আইনে কোন বিদেশি নাগরিক অবৈধভাবে সিঙ্গাপুরে প্রবেশ করলে অথবা ভিসার মেয়াদের অতিরিক্ত সময় পর্যন্ত সিঙ্গাপুরে থেকে গেলে সর্বোচ্চ ছয় মাসের জেল ও তিনটি ‘কেনিং’ (বিতর্কিত পদ্ধতিতে বেত্রাঘাত) এবং অবৈধভাবে সিঙ্গাপুর থেকে বের হতে গেলে সর্বোচ্চ ছয় মাসের জেল ও জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-11-16 04:59:00